30 C
আবহাওয়া
১১:১৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » টিপুর শরীরে ৮ টি গুলির ছিদ্র, প্রীতির দেহে ডান পাশে গুলি লেগে বাম পাশে বের হয়

টিপুর শরীরে ৮ টি গুলির ছিদ্র, প্রীতির দেহে ডান পাশে গুলি লেগে বাম পাশে বের হয়

জাহিদুল ইসলাম টিপু

বিএনএ, ঢাকা : রাজধানীর শাহজাহানপুরে দুর্বৃত্তদের গুলিতে নিহত মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও প্রীতির ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। টিপুর দেহে ৮ টি ছিদ্র পাওয়া গেছে এবং ময়নাতদন্তের পর তার দেহ থেকে ৭ রাউন্ড গুলি বের করেছে ময়নাতদন্তকারী চিকিৎসক। পরে টিপুর মরদেহ তার আত্নীয় – স্বজনের কাছে হস্তান্তর করেন পুলিশ। আর প্রীতি মরদেহ গ্রহণ করেন তার বাবা জামাল উদ্দিন।

ঢামেক ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. জান্নাতুল ফেরদৌসি ময়না তদন্ত শেষে উপস্থিত সাংবাদিকদের জানান, টিপু ময়না তদন্ত আড়াইটায় শেষ করা হয়। তার দেহে ৮টি ছিদ্র চিহ্ন পাওয়া গেছে এবং তার দেহ থেকে ৭ রাউন্ড গুলি বের করা হয়। অতিরিক্ত গুলি ও রক্ত ক্ষরণের ফলে তিনি মারা গেছেন।

অপরদিকে প্রীতির দেহে এক রাউন্ড গুলি লাগে। তার ডান পাশ থেকে লেগে বাম পাশ দিয়ে বের হয়ে যায়। তারও অতিরিক্ত রক্ত ক্ষরণের কারণে মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ঘটনার সময় জাহিদুলের গাড়ির পাশ দিয়ে রিকশায় যাচ্ছিলেন বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতি। এ সময় তিনিও গুলিবিদ্ধ হন। তাদের রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে বৃহস্পতিবার (২৪ মার্চ) রাতে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় শুক্রবার (২৫ মার্চ) দুপুরে নিহত জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ডলি বাদী হয়ে শাহজাহানপুর থানায় অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন। মামলার এজাহারে তিনি দাবি করেছেন, জাহিদুলের শরীরে ৮টি গুলি লেগেছে। প্রীতির শরীরে গুলি লেগেছে দুটি।

এদিকে শাজাহানপুর থানা সূত্রে জানা গেছে, এ ঘটনায় ১২ রাউন্ড গুলি ছোড়া হয়েছে। শাজাহানপুর থানার পরিদর্শক (তদন্ত) ঠাকুর দাশ বলেন, কার কয়টি গুলি লেগেছে তা ময়নাতদন্তের পর বিস্তারিত জানানো যাবে। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা জানার চেষ্টা করা হচ্ছে। ইতোমধ্যে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তা বিশ্লেষণ করা হচ্ছে।

শাহজানপুর থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ১০টার দিকে জাহিদুল মাইক্রোবাসে করে শাহজাহানপুর আমতলা কাঁচাবাজার হয়ে বাসায় ফিরছিলেন। শাহজাহানপুর ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে পৌঁছালে হেলমেট মাস্ক পরা দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি করে।

এতে জাহিদুল ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। এ সময় জাহিদুলের গাড়ির পাশ দিয়ে রিকশায় যাচ্ছিলেন বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতি। তিনিও গুলিবিদ্ধ হন। তাদের রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ গাড়িচালক মুন্না ঢামেকে চিকিৎসাধীন।

মতিঝিল বিভাগের সবুজবাগ জোনের সহকারী কমিশনার (এসি) মনতোষ বিশ্বাস বলেন, নিহত জাহিদুল সংরক্ষিত মহিলা কাউন্সিলর ডলির স্বামী। এছাড়া তিনি মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। সর্বশেষ খবর অনুযায়ী, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ময়না তদন্তের জন্য জাহিদুল ও প্রীতির মরদেহ মর্গে নেওয়া হয়েছে এবং ময়না তদন্ত শেষে বিকেলে তাদের আত্নীয় -স্বজনের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

আরও পড়ুন :  টিপুকে পরিকল্পিতভাবে হত্যা- কাউন্সিলর ডলি

আ`লীগ নেতা টিপু হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়ের

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ