33 C
আবহাওয়া
৯:৩০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে রাজবাড়ী উৎসব

চট্টগ্রামে রাজবাড়ী উৎসব


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে অবস্থিত রাজবাড়ীয়ানদের নিয়ে টিম রাজবাড়ী কর্তৃক ফয়েজ লেকে  প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলায়  বিভিন্ন পেশায় নিয়োজিত শত শত রাজবাড়ীয়ান এতে অংশগ্রহণে করে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় চট্টগ্রাম ফয়েজ লেকে এই মিলন মেলা অনুষ্ঠানের সূচনা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রায়  অর্ধশতাধিক শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে।

রাজবাড়ী জেলা থেকে চট্টগ্রাম জেলার দূরত্ব প্রায় সাড়ে তিন শত কিলোমিটার। মিলনমেলায় অংশ নেওয়া প্রবীণ ও যুবকরা যেন একাকার হয়ে গেছেন। বুঝার উপায় নেই যে, কে প্রবীণ কে নবীন! শেকড়ের টানেই এটি সম্ভব হয়েছে বলে অংশগ্রহণকারীরা জানান।

মিলনমেলার বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল সকালের নাস্তা গ্রহণ, শিশুদের কবিতা আবৃত্তি, ক্রীড়া প্রতিযোগিতা, পরিচয় পর্ব, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফয়েজ লেকের রাইড, দুপুরের খাবারসহ চবির ছাত্রদের ক্যারিয়ার গঠনের দিকনির্দেশনা ।

মিলনমেলায় অংশ নেওয়া রাজবাড়ীয়ানদের মধ্যে কেউ শিক্ষক,কেউ সচিব, কেউ চিকিৎসক, কেউ ব্যবসায়ী ,কেউ ইঞ্জিনিয়ার। মা- বাবার সাথে অনেক শিশু এতে অংশগ্রহণ করে।

মিলনমেলায় অংশ নেওয়া অজয় বিশ্বাস বলেন,’আমি একজন সরকারি চাকুরীজীবী, চট্টগ্রাম এসেছি প্রায় দুই বছর।  বিভিন্ন সমস্যার কারণে রাজবাড়ীতে যেতি পারি না কিন্তু সব সময় রাজবাড়ীর লোকদের কথা মনে পড়ে। এই  অনুষ্ঠানে এসে আমি আবেগে আপ্লুত হয়েছি যে  এত রাজবাড়ীয়ান  চট্টগ্রাম থাকে। নতুনদের সাথে দেখা করে খুবই আনন্দ লাগছে। আমি  চাই প্রতিবছর যেন এরকম প্রোগ্রাম করা হয়’

মিলনমেলার আহ্বায়ক মোঃ লুৎফর রহমান বলেন ‘রাজবাড়ী জেলা থেকে চট্টগ্রাম জেলার দূরত্ব প্রায় সাড়ে তিন শত কিলোমিটার,এত দূরে থাকার কারণে আমরা  অনেক সময় প্রিয়জনদের শোকে শোকাতুর হয়ে পড়ি। এই মিলনমেলার তাদের প্রিয়জনের অভাব কিছুটা হলেও হ্রাস পাবে। আমাদের জেলার অনেক মানুষ চট্টগ্রামে থাকে, তাদের মাঝে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টির লক্ষ্যে আমাদের এই প্রয়াস’।

মিলনমেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলার উপকর কমিশনার মহিদুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.সাদেকুর রহমান ।

বিএনএ/ সুমন বাইজিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ