38 C
আবহাওয়া
৪:৩২ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আরও ক্ষুদ্র ৮শ কৃষককে সার ও বীজ দিলেন মিজানুর রহমান মজুমদার

আরও ক্ষুদ্র ৮শ কৃষককে সার ও বীজ দিলেন মিজানুর রহমান মজুমদার


বিএনএ, ফেনী : ফেনীর ফুলগাজী উপজেলার আরও প্রান্তিক ও ক্ষুদ্র ৮শ’ কৃষকদের মাঝে বিনামূল্যে  সার ও বীজ বিতরণ করা হয়েছে।  বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ)’র সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি মিজানুর রহমান মজুমদারের আর্থিক সহায়তায় ৮শ কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ করা হয়।

এ উপলক্ষে উপজেলা কৃষি সম্প্রসারণ প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে সঞ্চালনা করেন উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা কাজী আবু হেনা মেহেদী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও আ’লীগ নেতা মিজানুর রহমান মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফুলগাজী  উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ মাসুদ রানা।

ফেনীর ফুলগাজী উপজেলার আরও প্রান্তিক ও ক্ষুদ্র ৮শ’ কৃষকদের মাঝে বিনামূল্যে  সার ও বীজ বিতরণ
ফুলগাজী উপজেলার আরও প্রান্তিক ও ক্ষুদ্র ৮শ’ কৃষকদের মাঝে বিনামূল্যে  সার ও বীজ বিতরণ

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান গরীব শাহ হোসেন বাদশা চৌধুরী, ছাগলনাইয়া পৌরসভার বাঁশপাড়া ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মজুমদার, ফুলগাজী উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মঞ্জুরুল আলম ও সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা লুৎফুন নেছা প্রমুখ।

মিজানুর রহমান মজুমদার
বক্তব্য রাখেন বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ)’র সম্পাদক মিজানুর রহমান মজুমদার

প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান মজুমদার বলেন, প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের কথা ভেবে বর্তমানে ফসল  উৎপাদনে এবং কৃষকদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা রকম পদক্ষেপ গ্রহণ করে চলেছেন। তাই বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বিশ্বের মধ্যে সবজি ও মাছ উৎপাদনে এ দেশ তৃতীয়। আর সবকিছুই সম্ভব হয়েছে সরকারের আন্তরিকতা ও কৃষকদের অধিক পরিশ্রমের কারণেই।

উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার বলেন, কৃষক জমিতে বিভিন্ন প্রজাতির সবজি ও সোনালী ধান উৎপাদন করছে বলে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

ক্ষুদ্র ও প্রান্তিক ৮শত কৃষকদের মাঝে জনপ্রতি ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি এমওপি সার, ১০ কেজি ডিএপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

এর আগে গত ২১ নভেম্বর সকালে উপজেলার মহামায়া ইউনিয়নের চাঁদগাজী বাজারে কৃষি সরঞ্জাম ও বীজ বিতরণ বিতরণ করেছেন

আরও পড়ুন : ফেনীতে কৃষি সামগ্রী বিতরণ করলেন আ’লীগ নেতা মিজানুর রহমান মজুমদার

বিএনএনিউজ/ এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম,এসজিএন।

Loading


শিরোনাম বিএনএ