31 C
আবহাওয়া
১:২৩ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ঘূর্ণিঝড় হামুন: বিদ্যুৎবিহীন কক্সবাজার

ঘূর্ণিঝড় হামুন: বিদ্যুৎবিহীন কক্সবাজার


বিএনএ, কক্সবাজার: ঘূর্ণিঝড় হামুনের কারণে সৃষ্ট ঝড়ো বাতাসে কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় গাছপালা ভেঙে পড়ে বিদ্যুতের খুঁটি ও সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর ফলে মঙ্গলবার (২৪ অক্টোবর) রাত ৮টা থেকে বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে পুরো কক্সবাজার শহর।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) কক্সবাজারের সহকারী প্রকৌশলী মো. হুমায়ুন কবির জানান, এখন প্রবল ঝড় বইছে। এই এলাকার সর্বত্র বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি বন্ধ রয়েছে।

পল্লী বিদ্যুতের কর্মকর্তা গোলাম আহম্মদ বলেন, ঝড়ের গতি বেশ। বিভিন্ন জায়গায় গাছ পড়ছে। এসব কারণে সাড়ে ৭টা থেকে পল্লী বিদ্যুতের আওতাধীন বিদ্যুৎ সরররাহ বন্ধ রয়েছে। এর আগে সন্ধ্যা ৭টার দিকে পিডিবির লাইনের বিদ্যুতও বন্ধ রাখা হয় বলে জানান তিনি।

এদিকে সন্ধ্যার পর বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় হামুন কক্সবাজার সমুদ্র উপকূল অতিক্রম শুরু করছে। এর প্রভাবে কক্সবাজার ও আশপাশের অঞ্চলে দমকা হাওয়া ও বজ্র বৃষ্টি হচ্ছে। সন্ধ্যার পরপরই এটি কক্সবাজার উপকূলে আঘাত হানে বলে স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে।

এর আগে ঘূর্ণিঝড় বাংলাদেশের উপকূলের দিকে এগিয়ে আসার পূর্বাভাস থাকায় চট্টগ্রাম ও পায়রা সমুদ্রবন্দরে ৭ নম্বর বিপদ সংকেত জারি করে আবহাওয়া অফিস। আবহাওয়া অধিদপ্তর থেকে জারি করা ১৩ নম্বর বুলেটিনে বিষয়টি জানানো হয়। বুলেটিনে আরও জানানো ঘূর্ণিঝড় হামুনের মূল অংশ উপকূল অতিক্রম শুরু করেছে। এটি আরো উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে কুতুবদিয়ার নিকট দিয়ে পরবর্তী ৮-১০ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম-কক্সবাজার উপকূল অতিক্রম সম্পন্ন করতে পারে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ