36 C
আবহাওয়া
৭:৫৮ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে একটি মহল: পররাষ্ট্রমন্ত্রী

সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে একটি মহল: পররাষ্ট্রমন্ত্রী

সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে একটি মহল: পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ সিলেট: আগামি জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশকে অস্থিতিশীল করতে একটি মহল মাঠে নেমেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তারা রোহিঙ্গা হত্যা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

শনিবার (২৩শে অক্টোবর) সিলেটে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের কার্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

সে সময় আব্দুল মোমেন আরও বলেন, বাংলাদেশের মতো সাম্প্রদায়িক সম্প্রীতির নজির বিশ্বের অন্য কোনো দেশে পাওয়া যাবে না। সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে। সাম্প্রদায়িক হামলার ইস্যুতে বাংলাদেশ সরকারের পদক্ষেপকে অত্যন্ত উত্তম বলে প্রতিক্রিয়া জানিয়েছে ভারত। দেশটির সরকার বাংলাদেশের প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপের প্রশংসা করেছে বলে জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটি খুব দুঃখজনক যে, সম্প্রতি ঘটে যাওয়া ঘটনাগুলোর পেছনে ষড়যন্ত্র রয়েছে। আগামি দুই বছর পর জাতীয় নির্বাচন হবে। এর মধ্যে বিভিন্ন ধরনের ষড়যন্ত্রের শিকার হওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমান সরকার দেশের সব শ্রেণির জনগণের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু কিছু দুষ্টু লোক সেগুলোকে বাধাগ্রস্ত করার জন্য বিভিন্ন ধরনের অপপ্রচার এবং এই দুষ্কৃতকারীদের জন্য কাজ করছে। বাংলাদেশে কোনো ধর্মের-বর্ণের মানুষের মধ্যে পার্থক্য করা হয় না বলে মন্তব্য করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশ পৃথিবীর মধ্যে এক নম্বর। বাংলাদেশে সকল ধর্মের মানুষ শান্তিতে বসবাস করছে, এমনকি বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠান স্বাধীনভাবে পালনে কোন বাঁধা বিপত্তি নেই। স্বাধীনতার পাশাপাশি ধর্মীয় অনুষ্ঠান পালনে সরকার সকল সময় আর্থিক সহায়তাও দিয়ে আসছে, যা অন্যান্য দেশে বিরল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক সমাজ গড়তে চেষ্টা করে গেছেন।  এটা নিয়ে আর বেশি বাড়াবাড়ি না করাই সবার জন্য মঙ্গল হবে বলে জানান আব্দুল মোমেন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ