36 C
আবহাওয়া
৭:১২ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে বিজিবি-বিজিপি বৈঠক

টেকনাফে বিজিবি-বিজিপি বৈঠক


বিএনএ, কক্সবাজার: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর রিজিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক কক্সবাজারের টেকনাফের সেন্ট্রাল রিসোর্টে চলছে।  বুধবার(২৪ মে) বেলা ১১ টার দিকে টেকনাফ সেন্ট্রাল রিসোর্টে হলরুমে এই বৈঠক শুরু হয়।

বিজিবি সূত্রে জানা যায়, মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি’র) রিজিয়ন কমান্ডার ১ নম্বর ব্রিগেডিয়ার জেনারেল তিত লুইং এর নেতৃত্বে ১৬ সদস্যর একটি প্রতিনিধি দল সকালে নৌপথে স্পিডবোটযোগে শাহপরীরদ্বীপ জেটিঘাটে এসে পৌঁছায়। পরে তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর প্রতিনিধি দলকে বিজিবির পক্ষ থেকে গার্ড অফ অনার দেওয়া হয়। পরবর্তীতে প্রতিনিধি দলকে গাড়ি যোগে মেরিন ড্রাইভ সংলগ্ন সেন্ট্রাল রিসোর্টে নিয়ে আসা হয়। এরপর বেলা ১১ টার দিকে সেন্ট্রাল রিসোর্টের হলরুমে বৈঠক শুরু হয়।

এ দিকে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবির) পক্ষ থেকে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজিম উস সাকিবের নেতৃত্বে ১৫ সদস্যর প্রতিনিধি দল আলোচনায় অংশগ্রহণ করেন। দুপুর দেড়টা পর্যন্ত এই বৈঠক চলে।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ বলেন, দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও মিয়ানমারের বিজিপি এর মধ্যে রিজিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক টেকনাফের সেন্ট্রাল রিসোর্টে চলে। মূলত বৈঠকে দুই দেশের সম্পর্ক, মাদক, চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ রোধসহ সীমান্ত-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়।

উল্লেখ্য, গত বছরের জুন মাসে মিয়ানমারের মংডুতে রিজিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এবার সেই বৈঠক টেকনাফে হতে যাচ্ছে। এ ছাড়া গত বছরের ৩০ অক্টোবর টেকনাফে ব্যাটালিয়ন পর্যায়ে দুই বাহিনীর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

বিএনএ/ফরিদুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ