38 C
আবহাওয়া
৬:০৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » শপিংমল-মার্কেটে যেতে হলেও লাগবে মুভমেন্ট পাস!

শপিংমল-মার্কেটে যেতে হলেও লাগবে মুভমেন্ট পাস!

মুভমেন্ট পাস ছাড়া যারা চলাচল করতে পারবে

বিএনএ ডেস্ক ঢাকা: চলমান কঠোর লকডাউনের মধ্যে আগামী রবিবার (২৫ এপ্রিল) থেকে দোকানপাট ও শপিংমল খুলে দেওয়া হচ্ছে। তবে লকডাউন চলার সময়ে মার্কেটে যেতে লাগবে মুভমেন্ট পাস। এই পাস নিয়েই শপিংমলে যেতে হবে।

শুক্রবার (২৩ এপ্রিল) বিকেলে পুলিশ সদর দপ্তরের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এ তথ্য জানিয়েছেন।

করোনারোধে সর্বাত্মক বিধিনিষেধের মধ্যে জরুরি প্রয়োজনে চলাচলের জন্য মুভমেন্ট পাস চালু করে বাংলাদেশ পুলিশ। এই পাস ছাড়া কেউ বের হলে এক জায়গা থেকে আরেক জায়গায় যেতে বাধা দিচ্ছেন বাহিনীর সদস্যরা।

জানা গেছে, শপিংমল খুললেও মানুষ যেন বিনা কারণে বাইরে না আসে সেজন্য মুভমেন্ট পাস নিতে হবে। মুভমেন্ট পাস ছাড়া কেউ বের হবেন না বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

পুলিশ সদর দপ্তরের একজন কর্মকর্তা বলেন, বাইরে গেলে মুভমেন্ট পাস লাগবে। আর এ মুভমেন্ট পাস নিয়েই বাইরে বের হতে হবে। শপিংমল খুললেও সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলে সেজন্য সবাইকে উদ্বুদ্ধ করা হবে।

পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, তবে ক্রেতা-বিক্রেতা সবার জন্য লাগবে কি-না সে ব্যাপারে পুলিশ পরবর্তীতে জানাবে।

আগামী রবিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল খোলা থাকবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকান ও শপিংমল খোলা রাখার নির্দেশনা দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করেছে।

মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) বিস্তার রোধে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের আগের নির্দেশনার ধারাবাহিকতায় ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে নতুন এই নির্দেশনা জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়ে সংশ্লিষ্ট বাজার/সংস্থার ব্যবস্থাপনা কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ