29 C
আবহাওয়া
৭:৩৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে অমর একুশে ভাটিয়াল বইমেলার উদ্বোধন

ফেনীতে অমর একুশে ভাটিয়াল বইমেলার উদ্বোধন


বিএনএ, ফেনী : ভাটিয়াল প্রকাশনের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় ফেনীতে উদ্বোধন হয়েছে সপ্তাহব্যাপী অমর একুশে ভাটিয়াল বইমেলা। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নবীনচন্দ্র সেন পাবলিক লাইব্রেরি প্রাঙ্গনে আয়োজিত বইবেলার উদ্বোধন করেন জেলাপ্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান। বইমেলা আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

উদ্বোধনকালে জেলাপ্রশাসক বলেন, মেলার মাধ্যমে ফেনীর যেসকল লেখক রয়েছেন তারা তাদের বইগুলো পাঠকদের কাছে উপস্থাপন করার সুযোগ পাবেন। ভাষার মাসে পাঠকরা যাতে বইয়ের প্রতি আকৃষ্ট হয় সেজন্য এ মেলা আয়োজন করা হয়েছে।

মেলার আয়োজন সম্পর্কে ভাটিয়ালের মালিক পক্ষ দৈনিক ফেনী-র সম্পাদক আরিফুল আমিন  রিজভী জানান, ফেনী সাহিত্য চর্চায় উর্বর একটি জনপদ। এ জেলায় মেলা না হওয়া মানে অন্যদের থেকে পিছিয়ে পড়া, সেটি আমরা হতে দিতে পারি না। তাই এ মেলা আয়োজন করা হয়েছে।

মেলাতে এসে খুশী সাহিত্যমনা মানুষরা। ফেনী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর উৎপল কান্তি বৈদ্য বলেন, এমন মেলা আয়োজন ফেনী জনপদের মানুষের জন্য খুবই প্রয়োজন ছিল। এ ধারা অব্যাহত রাখতে হবে।

শাহরিয়ার আহমেদ সায়েম নামে একজন তরুণ লেখক বলেন, বড় পরিসরে মেলা হলে আমরা আমাদের লেখনীগুলো পাঠকের সামনে ভালোভাবে উপস্থাপন করতে পারতাম। তবে সেটি সম্ভব না হলেও ভাটিয়াল আয়োজন করেছে এটাই বড় বিষয়। মানুষকে বই পড়ার প্রতি আগ্রহী করতে এমন আয়োজন নিয়মিত করা উচিত।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন প্রথম আলো জেলা প্রতিনিধি আবু তাহের, ফেনী ল কলেজ অধ্যক্ষ এডভোকেট রাশেদ মাযহার, ফেনী সাংবাদিক ইউনিয়ন সভাপতি যতন মজুমদার, কালের কন্ঠ জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারা, ফেনী সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক জহিরুল হক মিলন, দৈনিক মানবজমিন ফেনী প্রতিনিধি নাজমুল হক শামীম, দৈনিক ফেনীর নির্বাহী সম্পাদক ও এটিএন নিউজ জেলা প্রতিনিধি দিদারুল আলম, দৈনিক বনিকবার্তার জেলা প্রতিনিধি নুরুল্লাহ কায়সার, দৈনিক কালবেলা ফেনী প্রতিনিধি সুরঞ্জিত নাগ, দেশ রূপান্তর ফেনী প্রতিনিধি শফিউল্যাহ রিপন, সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারণ সম্পাদক সমর দেবনাথ, স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের সভাপতি মঞ্জিলা আক্তার মিমি, দৈনিক ফেনীর সাহিত্য সম্পাদক ও ভাটিয়াল সম্পাদক আলমগীর মাসুদ, নবীনচন্দ্র সেন চর্চাকেন্দ্রের সাধারণ সম্পাদক রাজীব সারোয়ার, সমাজকর্মী কাওসার উল হাসান চৌধুরী, বেসরকারি প্রতিষ্ঠান কর্মকর্তা চৌধুরী মুহিব উল হাসানসহ লেখক পাঠকরা।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ