33 C
আবহাওয়া
৫:১৪ অপরাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় ২৪ ঘন্টায় ৯৫৯ মৃত্যু, আক্রান্ত লাখের উপরে

করোনায় ২৪ ঘন্টায় ৯৫৯ মৃত্যু, আক্রান্ত লাখের উপরে


বিএনএ,বিশ্বডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ৯৫৯ জনের মৃত্যু হয়েছে । এ সময়ে আক্রান্ত হয়েছে এক লাখ তিন হাজার ৮৪৫ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৭ লাখ ৯৫ হাজার ৮৭৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৯২ লাখ ৯২ হাজার ৩৬৭ জনে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ১৯৩ জন এবং মারা গেছেন ১২৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩১ লাখ ৫১ হাজার ২০৯ জন শনাক্ত এবং ৭২ হাজার ৫১ জন মারা গেছেন।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মারা গেছেন ৪৫৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৬১৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৭০ লাখ আট হাজার ৯৪৪৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৮ হাজার ৮৩৪ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ১২৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৫১ লাখ ৬১ হাজার ২৩ জন শনাক্ত এবং ১১ লাখ ৪৪ হাজার ৩৬৮ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৭২১ জন এবং মারা গেছেন ৩৭ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২২ লাখ ১৮ হাজার ৬৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ৯৩৮ জনের।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন চার হাজার ৪৮৯ জন এবং মারা গেছেন ১৯ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৬ লাখ ৫ হাজার ৩৭ জন শনাক্ত হয়েছেন এবং ১ লাখ ৬৪ হাজার ৮৪৮ জন মারা গেছেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ