30 C
আবহাওয়া
৫:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » টিকা নিলেন শেখ রেহানা

টিকা নিলেন শেখ রেহানা

টিকা নিলেন শেখ রেহানা

বিএনএ, রিপোর্ট : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা কোভিড-১৯ রোগের টিকা নিয়েছেন। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় তিনি এ ভ্যাকসিন নেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।আওয়ামী লীগের ফেইসবুক পেইজে শেখ রেহানার টিকা নেওয়ার সময়ের একটি ছবিও প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি থেকে দেশে করোনার টিকা প্রয়োগ শুরু হয়। ২৭ ও ২৮ জানুয়ারি ঢাকায় পরীক্ষামূলক টিকা প্রয়োগ করা হয়। এরপর ৭ ফেব্রুয়ারি টিকাদান শুরু হয় সারাদেশে। এ কর্মসূচীর আওতায় দেশে গণটিকাদানের ১৪ দিনে ভাইরাসটির টিকা নিয়েছেন ২৪ লাখ ৯১ হাজার ৫৩ জন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এক লাখ ৮২ হাজার ৮৯৬ জন টিকা নেন। তাদের মধ্যে মাত্র ২১ জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন জ্বর, টিকা দেওয়া স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা গেছে। স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।সারাদিন ঢাকা মহানগরসহ ঢাকা বিভাগে টিকা নিয়েছেন ৬২ হাজার ২৩৯ জন। চট্টগ্রাম বিভাগে টিকা গ্রহীতার সংখ্যা ২৭ হাজার ৭০৮ জন। আর পিছিয়ে থাকা ময়মনসিংহ ও বরিশাল বিভাগে টিকা নিয়েছেন ৮ হাজার ১৮৮ জন ও ৮ হাজার ৪৪৩ জন।

এছাড়া রাজশাহী বিভাগে টিকা নিয়েছেন ১৮ হাজার ৬৫১ জন, রংপুর বিভাগে টিকা নিয়েছেন ১৫ হাজার ৭৬৫ জন, খুলনা বিভাগে টিকা নিয়েছেন ২২ হাজার ৮১৬ জন এবং সিলেট বিভাগে টিকা গ্রহীতার সংখ্যা ৯ হাজার ৮৬ জন।মঙ্গলবারের টিকা গ্রহীতাদের মধ্যে ১ লাখ ১৫ হাজার ৩১৮ জন পুরুষ এবং ৬৭ হাজার ৫৭৮ জন নারী। আর এ পর্যন্ত টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষের সংখ্যা ১৬ লাখ ৩৪ হাজার ৩৩ জন এবং নারী ৮ লাখ ৫৭ হাজার ২০ জন।

বিএনএনিউজ২৪/ এইচ.এম, এসজিএন।

Loading


শিরোনাম বিএনএ