24 C
আবহাওয়া
৪:০৪ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ইংল্যান্ডের পর পাকিস্তানকেও হারাল আফগানরা

ইংল্যান্ডের পর পাকিস্তানকেও হারাল আফগানরা

আফগানিস্তান।

স্পোর্টস ডেস্ক : ICC Men’s Cricket World Cup এর বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। আর ১৯৯২ সালের চ্যাম্পিয়ন পাকিস্তান। বিশ্বকাপের চলতি আসরের এই দুই চ্যাম্পিয়নকে হারিয়ে বিশ্বকে চমকে দিল আফগানরা। সোমবার (২৩ অক্টোবর ২০২৩) নিজেদের পঞ্চম ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানকে ২৮২ রানে হারিয়ে ৮ উইকেটের দাপুটে জয় পায় আফগানরা।

সোমবার চেন্নাইয়ে আগে ব্যাট করে ৭ উইকেটে ২৮২ রান করে পাকিস্তান।

২৮৩ রানের টার্গেট তাড়ায় ইনিংসের শুরু থেকেই রীতিমতো তাণ্ডব চালান আফগান দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। উদ্বোধনীতে ২১.১ ওভারে ১৩০ রানের জুটি গড়েন তারা। রহমানউল্লাহ ৫৩ বলে ৯টি চার আর এক ছক্কায় ৬৫ রানের ঝড়ো ইনিংস খেলে সাজঘরে ফিরেন।

এরপর দ্বিতীয় উইকেটে রহমত শাহের সঙ্গে ৭৪ বলে ৬০ রানের জুটি গড়ে ফেরেন আরেক ওপেনার ইব্রাহিম জাদরান। ইনিংস ওপেন করতে নেমে দলীয় ১৯০ রানে আউট হন ইব্রাহিম। তার আগে ১১৩ বলে ১০টি বাউন্ডারির সাহায্যে করেন ৮৭ রান।

এরপর রহমত শাহ ও হাশমতউল্লাহ শহিদি তৃতীয় উইকেটে ৯৩ বলে ৯৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

আফগানিস্তানের এ জয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন ওপেনার ইব্রাহিম জাদরান। ৭৭ রানের অনবদ্য ইনিংস খেলেন রহমাত শাহ। ৬৫ রান করে ফেরেন ওপেনার নজিবুল্লাহ জাদরান। আর ৪৮ রানের অনবদ্য ইনিংস খেলেন হাশমতউল্লাহ শহিদি।

সোমবার (২৩ অক্টোবর ২০২৩) ভারতের চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে ICC Men’s Cricket World Cup 2023 এর ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে তারা। উদ্বোধনীতে ৫৬ রানের জুটি গড়েন দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমাম-উল-হক। ২২ বলে ১৭ রানে ফেরেন ইমাম।

বাবর আজম (৭৪) ও আব্দুল্লাহ শফিকের (৫৪) জোড়া ফিফটি এবং ইফতেখার আহমেদ (৪০) ও শাদাব খানের (৪০) শেষ দিকের ঝড়ো ব্যাটিংয়ে ৭ উইকেটে ২৮২ রান করে পাকিস্তান।

আফগানিস্তানের হয়ে ৪৯ রানে ৩ উইকেট নেন রিস্ট স্পিনার নুর আহমেদ। ৫২ রানে ২ উইকেট নেন নাভিন উল হক।

বিএনএনিউজ২৪, ICC Men’s Cricket World Cup 2023 ,জিএন

Loading


শিরোনাম বিএনএ