24 C
আবহাওয়া
১২:৫১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ওয়েস্ট ইন্ডিজকে হারাল ইংল্যান্ড

ওয়েস্ট ইন্ডিজকে হারাল ইংল্যান্ড

ওয়েস্ট ইন্ডিজকে হারাল ইংল্যান্ড

বিএনএ,স্পোর্টসডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকােপের সুপার টুয়েলভের গ্রুপ ওয়ানের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। এই জয়ে গতবারের ফাইনালে ক্যারিবিয়ানদের কাছে হারের প্রতিশোধ নেয়া হলো ইংলিশদের। শনিবার(২৩ অক্টোবর) আবু ধাবির শেখ জায়েদ স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

টস হেরে আগে ব্যাট করে ১৪ ওভারে ২ বলে সবকটি উইকেট হারিয়ে ৫৫ রান সংগ্রহ করে পোলার্ডের দল। জবাবে ৮ ওভার ২ বলে ৪ উইকেট হারিয়ে জয়লাভ করে ইয়ন মরগানের দল।

টার্গেট ছোট হলেও ব্যাটিং ভালো হয়নি ইংলিশদের । ৫৬ রান তাড়া করতে নেমে দলীয় ২১ রানে জেসন রয়কে হারায় তারা। চতুর্থ ওভার করতে আসা রবি রামপলের বল তুলে মারতে গিয়ে শট মিড উইকেটে গেইলের হাতে ক্যাচ দেন এই ওপনোর। ওই ওভারে ব্যাট করতে নেমে তৃতীয় ও পঞ্চম বলে চার মারনে জনি বেয়ারস্টো।শেষ বলে সিঙ্গেল নিয়ে করেন ৫ বলে ৯ রান। তার পরের ওভারের প্রথম বলে আউট হন আকিল হোসেনকে ফিরতি ক্যাচ দিয়ে।

এরপর মঈন আলি নেমে রান আউটের ফাঁদে পড়ে।করেন ৪ বলে ৩ রান। চতুর্থ উইকেট ব্যাট করতে নেমে ১ রান করে লিয়াম লিভিংস্টোনও ফিরেন আকিল হোসেনকে ফিরতি ক্যাচ দিয়ে।দলীয় রান তখন ৪ উইকেটে ৩৯।

এরপর জশ বাটলার ও মরগান মিলে ১৭ রানের জুঁটি করে জয় নিশ্চিত করে ইংলিশদের।২২ বলে ৩ চারে ২৪ রানে অপরাজিত থাকেন বাটলার। ৭ রানে মরগান।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ইংলিশ বোলারদের বোলিং তোপে ১৪ ওভার ২ বলে ৫৫ রান তুলতে গুটিঁয়ে যায় বর্তমান চ্যাস্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।একমাত্র গেইল (১৩) ছাড়া কেউ দুই অঙ্কের ঘরে পৌচ্ছাতে পারে নি। এইটি তাদের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড । এর আগে ক্যারিবিয়ানরা ১০১ রানে লংকানদের বিপক্ষে অলআউট হয়েছিলেন।

৩৭ রান তুলতে প্রথম ৫ উইকেট হারায় ক্যারিবিয়ানরা । শেষ ৫ উইকেট হারায় মাত্র ১৮ রানে। বল হাতে দুর্দান্ত ছিলেন দুই ইংলিশ স্পিনার মঈন আলী ও আদিল রশিদ। অভিজ্ঞ পেসার টাইমাল মিলস চার ওভারে ১৭ রান দিয়ে নেন ২টি উইকেট। হ্যাটট্রিকের সুযোগ তৈরি করা আদিল রশিদ ২.২ ওভারে ২রান খরচায় নেন ৪ উইকেট। দুটি উইকেট নিয়েছেন মঈন আলী।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ