35 C
আবহাওয়া
১২:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সাম্প্রদায়িক হামলায় জড়িতরা সবাই ধরা পড়েছে:স্বরাষ্ট্রমন্ত্রী

সাম্প্রদায়িক হামলায় জড়িতরা সবাই ধরা পড়েছে:স্বরাষ্ট্রমন্ত্রী

সাম্প্রদায়িক হামলায় জড়িতরা সবাই ধরা পড়েছে:স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা: সম্প্রতি দুর্গাপূজায় কোরআন শরিফ অবমাননার অভিযোগে দেশে সাম্প্রদায়িক হামলায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ভবিষ্যতে এই ধরনের কাজ কেউ যেন না করতে পারে সেই ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

শনিবার (২৩ অক্টোবর) তেজগাঁও কলেজের মিলনায়তনে ঢাকা পশ্চিম অঞ্চলের বীর মুক্তিযোদ্ধাদের মতবিনিময় সভায় মন্ত্রী আরও বলেন, হামলায় জড়িত সবাইকে চিহ্নিত করা গেছে। তারা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়েছে। কেন এই কাণ্ড ঘটানো হয়েছে সব কিছু জানানো হবে। এবারই প্রথম দুর্গাপূজার ওপরে আক্রমণের এমন দৃশ্য দেখা গেল। যারা এই ষড়যন্ত্র করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তাদের শান্তি দেখে যেন ভবিষ্যতে এমন ষড়যন্ত্র করার কথা চিন্তা না সাহস না করে। কোনো দুষ্কৃতিকারী যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি অসাম্প্রদায়িক দেশের ব্যবস্থা করা। যেখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই বাংলাদেশের নাগরিক। একত্রিত হয়ে সবাই এই দেশে বসবাস করবে। মুক্তিযুদ্ধের সময় অনেক হিন্দু সম্প্রদায়ের  লোকজনও  যুদ্ধ করেছেন। সবাইকে নিয়েই এই বাংলাদেশ। এই দেশ একটি অসম্প্রদায়িক চেতনার দেশ বলে জানান আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সবাই মুক্তিযুদ্ধ করেছে। এখানে সকলে সব সময় মাথা উঁচু করে বসবাস করবে। অসাম্প্রদায়িক দেশ প্রতিষ্ঠা করার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ