30 C
আবহাওয়া
৪:৩৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশে কোনো অস্থিরতা দেখতে চায় না ভারত: দোরাইস্বামী

বাংলাদেশে কোনো অস্থিরতা দেখতে চায় না ভারত: দোরাইস্বামী

বাংলাদেশে কোনো অস্থিরতা দেখতে চায় না ভারত: দোরাইস্বামী

বিএনএ ডেস্ক: বাংলাদেশে কোনো ধরনের অস্থিরতা দেখতে চায় না প্রতিবেশী ভারত। নিজেদের অবস্থান স্পষ্ট করে হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, এদেশের নির্বাচন নিয়ে নাক গলাবে না নয়াদিল্লী। বাংলাদেশ অস্থিতিশীল হলে ভারতে তার প্রভাব পড়ে উল্লেখ করে তিনি বলেন, নিজেদের স্বার্থেই স্থিতিশীল বাংলাদেশ দেখতে চায় তারা।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারত নাক গলায়, এমন কথা আমিও শুনি। তবে আমি জানি না কেন মানুষ এমনটি বলে। গত ছয় মাসে বিদেশি অনেক কূটনীতিক এদেশের রাজনীতি নিয়ে কথা বলেছে। আমি কখনোই বলিনি। ভোট কীভাবে হবে, তা এদেশের মানুষ ঠিক করবে। অন্যদের ভূমিকা রাখার সুযোগ নেই।

তবে নিকটতম প্রতিবেশী হিসেবে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি সব সময়ই ভারতের গভীর পর্যবেক্ষণে উল্লেখ করে দ্বোরাইস্বামী বলেন, বিশাল স্থলসীমান্ত থাকায় এ দেশের রাজনৈতিক ঘটনাপ্রবাহ বিশেষ করে কোন দল ক্ষমতায়, তাদের নীতি কৌশল, ভারত ইস্যুতে মনোভাব- এসব নিয়ে চিন্তা আছে নয়াদিল্লীর।

দোরাইস্বামী বলেন, বাংলাদেশ ভারতের প্রতিবেশী বন্ধু রাষ্ট্র। এখানে যাই হোক, সেটি সরাসরি ভারতের জাতীয় স্বার্থের সাথে জড়িত। একই কথা বাংলাদেশের ক্ষেত্রেও সত্য। উত্তর-পূর্ব ভারতে অস্থিরতা দমনে বাংলাদেশের ভূমিকার জন্য ভারত কৃতজ্ঞ। উন্নত, শক্তিশালী ও গতিশীল বাংলাদেশ আমাদের জন্যও জরুরি।

প্রতিবেশী হিসেবে বাংলাদেশকে ভারত সর্বোচ্চ অগ্রাধিকার দেয় দাবি করে ভারতীয় হাইকমিশনার বলেন, আলোচনার মাধ্যমে দ্বিপাক্ষিক সব সমস্যারই সমাধান সম্ভব।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ