29 C
আবহাওয়া
৬:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: সৌরভ গাঙ্গুলি

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি

বিএনএ: ঢাকার রাস্তাঘাট দেখে নিজের ভালো লাগা তুলে ধরে ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেন, বিমানবন্দর থেকে গুলশান আসার পথে দেখলাম প্রশস্ত রোড, বড় ফ্লাইওভার। বাংলাদেশের উন্নয়ন দেখে খুব ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে সব কিছুর সঙ্গে বাংলাদেশ নিজেকে এগিয়ে নিচ্ছে।’ বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন তিনি।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে ডিএনসিসি মেয়র’স কাপ সিজন-২ এর লোগো ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মাদকমুক্ত সমাজ গড়তে ডিএনসিসি মেয়র’স কাপ টুর্নামেন্টের উদ্যোগ ভালো লেগেছে উল্লেখ করে ভারতীয় কিংবদন্তি তারকা সৌরভ গাঙ্গুলি বলেন, ‘যতবারই আমি বাংলাদেশে আসি, এত মানুষের ভালোবাসা পাই আমি বুঝতে পারি না এটা ভারত না বাংলাদেশ। আমাকে এত ভালোবাসা, এত নিজের মনে করার জন্য আন্তরিক শুভেচ্ছা। মেয়র কাপ যেটি দ্বিতীয় সিজনের উদ্বোধন হলো, এটি কিন্তু পশ্চিম বাংলাতেও হয়। কলকাতায় আমরা ফুটবল করি, ক্রিকেট করি। এখানে ভলিবল, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল বিভিন্ন ধরনের খেলা হয়। এটি সত্যিই ভালো লেগেছে। তরুণদের খেলাধুলায় ব্যস্ত রাখার এই উদ্যোগ প্রশংসার।’

বাংলাদেশে আসার স্মৃতি রোমান্থন করে সৌরভ বলেন, বাংলাদেশে প্রথম আসি ১৯৮৯ সালে। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এশিয়া কাপ খেলতে। সেই থেকে বাংলাদেশের মানুষের সঙ্গে সম্পর্ক। প্রথম অধিনায়ক হিসেবে ক্রেস্ট পেয়েছি সেটাও বাংলাদেশের বিরুদ্ধে খেলায়। এদেশের প্রচুর মানুষ আমার বন্ধু উল্লেখ করে তিনি বলেন, হয়তো গেলো দশ বছর আসিনি। কিন্তু বাংলাদেশের বন্ধুদের সাথে দেখা হতো পৃথিবীর বিভিন্ন জায়গায়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম তারকা ক্রিকেটার সৌরভ গাঙ্গুলিকে ডিএনসিসি মেয়র’স কাপ সিজন-২ এর শুভেচ্ছাদূত হিসেবে ঘোষণা করেন।

আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহে শুরু হবে এই মেয়র’স কাপ। টুর্নামেন্টে থাকছে ক্রিকেট, ফুটবল ও ভলিবল। ক্রিকেট ও ফুটবলে ৫৪টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলরের নেতৃত্বে ৫৪টি টিম এবং ভলিবলে সংরক্ষিত নারী কাউন্সিলরদের নেতৃত্বে ১৮টি টিম অংশ নেবে।

প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘তরুণ প্রজন্মকে খেলাধুলায় আকৃষ্ট করতেই সিটি করপোরেশনের পক্ষ থেকে মেয়র’স কাপ টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। সমাজকে মাদকমুক্ত করতে খেলাধুলার কোনো বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, নতুন প্রজন্মকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত করতে একটি বড় হাতিয়ার হলো খেলাধুলা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার রকিবুল হাসান, আকরাম খান, আতাহার আলি খান, মিনহাজুল আবেদিন নান্নু, গাজী আশরাফ আলী লিপু, খালেদ মাসুদ পাইলট, জাতীয় দলের সাবেক ফুটবলার কায়সার হামিদ, ডিএনসিসির কাউন্সিলর ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ