29 C
আবহাওয়া
৯:৩৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কাপ্তাইয়ে বিনামূল্যে সোলার প্যানেল পেল ১১৫ পরিবার

কাপ্তাইয়ে বিনামূল্যে সোলার প্যানেল পেল ১১৫ পরিবার


বিএনএ, কাপ্তাই : রাঙামাটির কাপ্তাইয়ে বিনামূল্যে ১১৫ পরিবার পেয়েছেন সোলার প্যানেল। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ওয়াগ্গা ইউনিয়নের সাক্রাছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে এসব বিতরণ করেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ স্বাধীনের পরে দেশে অনেক সরকার এসেছে কোন সরকারই পার্বত্য চট্টগ্রাম নিয়ে গভীরভাবে চিন্তা করে নাই। কিন্তু জননেত্রী শেখ হাসিনার পাহাড়ের সমস্যাকে রক্তপাত বিহীন সমাধান করেছেন। তাছাড়া পার্বত্য চট্টগ্রামে অনেক উন্নয়ন করেছেন।

তিনি আরও বলেন, দুর্গম পাহাড়ের কোন গ্রাম অন্ধকারে থাকবে না। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে সরকার কাজ করছেন। তার ধারাবাহিকতায় দুর্গম পাহাড়ের প্রতিটি ঘরে বিনামূল্যে হোম সোলার প্যানেল সিস্টেম বিতরণ করা হচ্ছে। ৪০ হাজার পরিবার এই প্রকল্পের সুযোগ-সুবিধা পাবেন বলে তিনি জানান।

এ সময় উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান নুরুল আলম চৌধুরী, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, উন্নয়ন বোর্ডের সদস্য হারুন অর রশিদসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ