33 C
আবহাওয়া
৭:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনের ভোট বর্জন বিএনপিপন্থীদের

ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনের ভোট বর্জন বিএনপিপন্থীদের


বিএনএ, আদালত প্রতিবেদক: ভোটের হিসাবে গড়মিল, অনিয়ম, জাল ভোটের অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য নীল প্যানেলের প্রার্থীরা। তবে বর্জনের মধ্যেই বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শুরু হয়েছে দ্বিতীয় দিনের ভোট গ্রহণ।

ভোট বর্জনের বিষয়ে বিএনপি সমর্থিত আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার বলেন, ‘প্রথম দিনের ভোট গ্রহণের অনেক অনিয়ম ও জালিয়াতি হয়েছে। কাস্টিং ভোট থেকে ১ হাজার ৫টি ভোট বেশি দেখানো হয়েছে। আমরা রাতে নির্বাচন কমিশনের সঙ্গে বসেছিলাম। তাদের অভিযোগ জানিয়ে ভোট গ্রহণ স্থগিত করতে বলি। কিন্তু কমিশন কোনো ব্যবস্থা না নেওয়ায় আমরা রাতেই ভোট বর্জনের ঘোষণা দিয়েছি।’

প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র অ্যাডভোকেট ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, ‘সারাদিন তারা বলেছে, ভোট গ্রহণ সুষ্ঠু হয়েছে। রাতে এসে বলেন, অনিয়ম হয়েছে। আমরা বলেছি দ্বিতীয় দিনের ভোট হয়ে যাক এরপর অভিযোগের বিষয় খতিয়ে দেখব। ভোট বর্জনের বিষয়ে লিখিত কোন অভিযোগ পাইনি। মুখে মুখে শুনেছি তারা ভোট বর্জন করেছেন। আমি আহ্বান করব তারা ভোটে অংশগ্রহণ করুক।

এর আগে বুধবার সকাল ৯টা থেকে মাঝে ১ ঘণ্টার বিরতি দিয়ে বিকাল ৫টা পর্যন্ত এ ভোট অনুষ্ঠিত হয়। সেখানে ৫ হাজার ২৮টি ভোট পড়েছে বলে জানানো হয়। বৃহস্পতিবারও একইভাবে ভোট হওয়ার পর ভোট গণনা করে ফলাফল ঘোষণা করা হবে।

উল্লেখ্য, নির্বাচনে ২৩টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৬ জন। আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য নীল প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে- সভাপতি পদে মিজানুর রহমান মামুন ও সাধারণ সম্পাদক খন্দকার গোলাম কিবরিয়া জুবায়ের, সিনিয়র সহসভাপতি পদে রুমানা জামান রীতু, সহসভাপতি প্রাণ নাথ, ট্রেজারার বিবি ফাতেমা মুন্নী, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক ফাহিম শরীফ, সহ-সাধারণ সম্পাদক মো. মাহবুব হোসেন জয়, লাইব্রেরি সম্পাদক মো. রেজাউল হক মিয়া রিপন, সাংস্কৃতিক সম্পাদক শিখা ইসলাম, দফতর সম্পাদক মো. গোলাম কিবরিয়া সুমন, ক্রীড়া সম্পাদক এস এম মিজানুর রহমান ও সমাজকল্যাণ সম্পাদক পদে মো. আবুল হাসনাত জিহাদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সদস্য পদে গাজী ইমরুল, জহির উদ্দিন, আশিফুল ইসলাম মুরাদ, আসলাম হোসেন, মো. কামাল হোসেন, তানজির হোসেন রবিন, মোছা. ইসমত আরা শারমিন রীমু, নাসির উদ্দিন, সঞ্জয় কুমার কর্মকার,শারমিন সুলতানা টুম্পা ও ইয়াসিন জাহান নিশান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএনপি সমর্থিত নীল দলের সভাপতি পদে- খোরশেদ মিয়া আলম ও সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহসভাপতি পদে আব্দুর রাজ্জাক, সহসভাপতি পদে মো. সহিদুজ্জামান, ট্রেজারার আব্দুর রশীদ মোল্লা, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক জহিরুল হাসান মুকুল, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ মো. মইনুল হোসেন অপু, লাইব্রেরি সম্পাদক নার্গিস পারভীন মুক্তি, সাংস্কৃতিক সম্পাদক নূরজাহান বেগম বিউটি, দফতর সম্পাদক আনোয়ারুল ইসলাম, ক্রীড়া সম্পাদক মোবারক হোসেন ও সমাজকল্যাণ সম্পাদক পদে মাহবুব হাসান রানা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সদস্য পদে আলী মর্তুজা, মাহফুজুর রহমান ইলিয়াস, আনোয়ার হোসেন চাঁদ, মো. আরিফ, সোহেল উদ্দিন রানা, ইয়াকুব আলী, মোহাম্মদ আলী বাবু, মুক্তা বেগম, মোজ্জাম্মেল হক, রেজাউল হক রিয়াজ ও রুবিনা আক্তার রুবা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএনএ/এসবি,এমএফ

Loading


শিরোনাম বিএনএ