35 C
আবহাওয়া
৭:০২ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » বিদ্যুতের লাইন চালু রাখায় আগুনের সূত্রপাত

বিদ্যুতের লাইন চালু রাখায় আগুনের সূত্রপাত


বিএনএ, ঢাকা: রাজধানীর নীলক্ষেতের বাকুশা হকার্স মার্কেটের বইয়ের দোকানে বিদ্যুতের লাইন চালু রাখায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাতে নীলক্ষেতে আগুন নিয়ন্ত্রণের পর  তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান জানান,  ২১ ফেব্রুয়ারি ছিল সরকারি ছুটির দিন। মঙ্গলবার নিউমার্কেট এলাকা বন্ধ। আমরা মনে করছি, এই ছুটির মধ্যে দোতলায় যাদের দোকান রয়েছে তাদের মধ্যে কোনো একটি দোকানে বিদ্যুতের লাইন চালু রেখে দোকান বন্ধ করে চলে যায়। ফলে আগুনটা ছড়ায়।  আগুনে ক্ষতিগ্রস্ত দোকানের বেশিরভাগই দোতলায় অবস্থিত। একতলায় বেশি ক্ষতিগ্রস্ত হয়নি। তদন্ত সাপেক্ষে সঠিক তথ্য জানতে পারবো।

তিনি বলেন, আগুনের খবর জানার তিন মিনিটের মধ্যে আমাদের প্রথম ইউনিট এখানে চলে এসেছে। ৫০ মিনিটের মধ্যে আমরা আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে পেরেছি। দোকানগুলোতে আগুন সেভাবে ছড়ায়নি।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে আগুনে বেশি ক্ষতি হয়েছে দোতালায়। সর্বোচ্চ ৩০-৩৫টি দোকান পুড়তে পারে। একতলার কোনো দোকান এখন পর্যন্ত সেভাবে ক্ষতিগ্রস্ত হয়নি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ