35 C
আবহাওয়া
৮:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে ভর্তি-ইচ্ছুদের মেধা তালিকা প্রকাশ ২৬ ডিসেম্বর

কুবিতে ভর্তি-ইচ্ছুদের মেধা তালিকা প্রকাশ ২৬ ডিসেম্বর

কুবিতে ভর্তি-ইচ্ছুদের মেধা তালিকা প্রকাশ ২৬ ডিসেম্বর

বিএনএ, কুবিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অনার্স (২০২০-২১) সেশনে ভর্তি-ইচ্ছুকদের ভাইভা অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর। এই সেশনে ভর্তি-ইচ্ছুকদের মেধাতালিকা আগামী ২৬ ডিসেম্বর প্রকাশ করা হবে বলে। বিষয়টি নিশ্চিত করেন বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের আহবায়ক ও অনুষদের ডিন ড. দুলাল চন্দ্র নন্দী।

গত ১৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ভর্তি বিজ্ঞপ্তিতে ২০০ মার্কসের মধ্যে ভর্তি পরীক্ষায় ১০০ এবং বাকী ১০০ মার্কস এসএসসি ও এইচএসসির ফলাফলের উপর ভিত্তি করে মেধা তালিকা করা হবে বলে ঘোষণা দেয়া হয়। পরে ভর্তিচ্ছু ও বর্তমান শিক্ষার্থীদের তীব্র সমালোচনার মুখে পড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

১৮ নভেম্বর জরুরি একাডেমিক কাউন্সিলের মিটিং থেকে জিপিএ’র মার্কস ১০০ থেকে নামিয়ে ২০ এ নামিয়ে আনা হয়েছে। এক্ষেত্রে মাধ্যমিকে ১০ এবং উচ্চ মাধ্যমিকে ১০ গণনা করা হবে বলে জানানো হয়। ঘোষিত নিয়ম অনুযায়ীই মেধাতালিকা প্রকাশ করা হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ২০ নভেম্বর দুপুর ১২ টা থেকে ৩০ নভেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করেছেন। এ ইউনিটের শিক্ষার্থীরা সব ইউনিটের জন্য, বি ইউনিটের শিক্ষার্থীরা বি ও সি ইউনিটে এবং সি ইউনিটের শিক্ষার্থীরাও বি ও সি ইউনিটের জন্য আবেদন করেছেন।

বিস্তারিত জানতে www.couadmission.com লিংকে ক্লিক করতে হবে। এছাড়া যেকোনো তথ্যের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্দিষ্ট হেল্পলাইনে ০১৫৫৭৩৩০৩৮১ ও ০১৫৫৭৩৩০৩৮২ নম্বরে সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত যোগাযোগ করতে হবে।

বিএনএ/হাবিবুর,এমএফ

Loading


শিরোনাম বিএনএ