31 C
আবহাওয়া
১:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » লাবিবা-লামিসাকে পানি খাওয়ানো হয়েছে

লাবিবা-লামিসাকে পানি খাওয়ানো হয়েছে


বিএনএ, ঢাকা : ঢামেক হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা দুই বোন লাবিবা ও লামিসাকে চিকিৎসকের পরামর্শে আজ সকালে পানি খাওয়ানো হয়েছে। চিকিৎসকরা বলছেন, তাদের অক্সিজেন লেভেল ও ব্লাড প্রেসারসহ অন্যান্য সবকিছু এখন পর্যম্ত ভালো আছে।ধীরে ধীরে তাদের মুখে তরল জাতীয় খাবার দেওয়া হবে। আগে পানি দিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। বিভিন্ন বিভাগের ৩৮ জন চিকিৎসক দীর্ঘদিন অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে তাদেরকে আলাদা করে। তাদের প্রতি সার্বক্ষণিক নজর রাখা হচ্ছে।
মঙ্গলবার (২২ মার্চ) শিশুদের বাবা লাল মিয়া ও মা মনুফা বেগম বলেন, সকালে লাবিবা ও লামিসাকে চিকিৎসকের পরামর্শে পানি খাওয়ানো হয়েছে। ত আইসিইউতে চিকিৎসাধীন অবস্হায় তাদের পৃথক স্থানে রাখা হয়েছে।
মেডিকেল বোর্ড ও শিশু সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশরাফ উল হক কাজল বলেন, আলাদা হওয়া জোড়া দুই বোন লাবিবা ও লামিসা ভালো আছে। তাদের অক্সিজেন লেভেল ও ব্লাড প্রেসারসহ অন্যান্য সবকিছু এখন পর্যন্ত ভালো আছে। সকালে তাদের পানি খাওয়ানো হয়েছে। সেটা পর্যবেক্ষণ করা হচ্ছে। আস্তে আস্তে  তাদের তরল খাবার দেওয়া হবে। এছাড়া সবকিছু ঠিক থাকলে তাদের ওয়ার্ডে নেওয়া হতে পারে।গতকাল সোমবার মেডিকেল বোর্ডের মাধ্যমে ৩৮ জন বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে ঢামেক হাসপাতালে জোড়া লাগানো দুই বোন লাবিবা ও লামিসার অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা হয়। দীর্ঘ ১২ ঘণ্টা সময় ধরে সফল অস্ত্রোপচার শেষ করেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।
তিনি আরও বলেন, আমরা যেমন  তাদেরকে আলাদা করতে পেরে আনন্দিত হয়েছি তেমনি তার বাবা -মাসহ দেশের মানুষও  খুশি হয়েছেন।
বিএনএ/ আজিজুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ