29 C
আবহাওয়া
৮:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » গীতিকার কাওসার আহমেদ চৌধুরী আর নেই

গীতিকার কাওসার আহমেদ চৌধুরী আর নেই


বিএনএ, ঢাকা: নন্দিত গীতিকার কাওসার আহমেদ চৌধুরী আর নেই। প্রায় ১৫ দিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকার পর তিনি মারা যান।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাত ৯টা ৪৫ মিনিটের দিকে রাজধানীর ধানমন্ডি এলাকার একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার ছেলে প্রতীক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

কাওসার আহমেদ দীর্ঘদিন ধরে কিডনির সমস্যা ও রক্তের সংক্রমণসহ একাধিক স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন। এছাড়া এর আগে তিনি দুইবার স্ট্রোক করেছেন। শারীরিক নানা জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন কাওসার আহমেদ চৌধুরী। তিনিও করোনাতেও আক্রান্ত ছিলেন।

বাংলাদেশের ব্যান্ড মিউজিক ও আধুনিক গানে অন্যতম সফল ও কালজয়ী গীতিকার কাওসার আহমেদ চৌধুরী। তিনি  এলআরবি, মাইলস, সামিনা চৌধুরী, লাকী আখন্দ, নিয়াজ মোহাম্মদ চৌধুরীর মতো অনেক বিখ্যাত গায়ক ও ব্যান্ডের জন্য বেশ কয়েকটি বিখ্যাত গানের কথা লিখেছেন।

তার লেখা বিখ্যাত গানগুলোর মধ্যে রয়েছে- ‘এই রুপালি গিটার ফেলে’, ‘আমায় ডেকো না ফেরানো যাবে না’, ‘যেখানেই সীমান্ত তোমার সেখানেই বসন্ত আমার’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে রাতের নির্জনে’ ইত্যাদি।  এছাড়া বেশ কিছু টিভি নাটক রচনা ও পরিচালনা করেছেন তিনি। শিল্প-সংস্কৃতির বাইরে কাওসার আহমেদ চৌধুরী একজন জ্যোতিষী হিসেবেও জনপ্রিয় ছিলেন। দেশের শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকায় নিয়মিত রাশিফল লিখতেন বরেণ্য এই ব্যক্তিত্ব।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ