38 C
আবহাওয়া
৬:০৪ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক রাজনীতি করে: তথ্যমন্ত্রী

বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক রাজনীতি করে: তথ্যমন্ত্রী

বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক রাজনীতি করে: তথ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা করে ষড়যন্ত্রকারীরা সরকারের ওপর দোষ চাপাতে চেয়েছিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সরকারের সঙ্গে হিন্দু সম্প্রদায় এবং পার্শ্ববর্তী দেশের সম্পর্ক নষ্ট করার হীন উদ্দেশ্যে তারা এই হামলাগুলো করেছে বলেও অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সচিবালয়ে তথ্যমন্ত্রী সাংবাদিকদের আরও বলেন, বাংলাদেশের কোনো সম্প্রদায়ের মানুষ সাম্প্রদায়িক নয়। সম্প্রতি যে ঘটনাগুলো ঘটেছে সেগুলো দুষ্কৃতিকারীরা ঘটিয়েছে। এগুলো বিচ্ছিন্ন ঘটনা। এর পরিপ্রেক্ষিতে যে পরিস্থিতির উদ্ভব হয়েছিল, সেটি সরকার দমন করতে সক্ষম হয়েছে। কিন্তু যারা এই ষড়যন্ত্রটা করেছিল তারা আরও করবে। কারণ তারা সময়ে সময়ে এ ধরনের নানা ঘটনা ঘটিয়েছে।

ড. হাছান মাহমুদ বলেন, কুমিল্লার পূজামণ্ডপে কোরআন শরিফ যে একজন মুসলমান যুবক রেখে এসেছিল, সেটিতো তদন্তে বেরিয়ে এসেছে। ধরা পড়লে বোঝা যাবে কার ইন্ধনে সে এটি করেছে। সবকিছু যখন দিবালোকের মতো স্পষ্ট হবে তখন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুখটা চুপসে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক রাজনীতি করে বিএনপি-জামায়াত। ভোটের সময় বিএনপিই ভারত বিরোধী শ্লোগান কারা দেয়। হিন্দু সম্প্রদায়কে ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য এই বিএনপি-জামায়াতই বারণ করে।

সরকার দেশকে বিরোধীদল শূণ্য করতে চায়-মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, সরকার চায় দেশে একটি শক্তিশালী বিরোধী দল থাকুক। শক্তিশালী বিরোধী দল গণতন্ত্রকে সংহত করে। দুঃখজনক হচ্ছে সরকার চাইলেও বিএনপি শক্তিশালী হতে পারছে না। দলটির জোট থেকে অনেকেই পালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন হাছান মাহমুদ।

এরআগে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে অনলাইনে সংযুক্ত হয়ে নওগাঁর ধামইরহাট উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বক্তব্য রাখেন মন্ত্রী। উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. দেলদার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে আরও বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ মজুমদার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, নওগাঁ জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মালেক।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ