27 C
আবহাওয়া
১০:১০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » স্বর্ণ চোরাচালান, চট্টগ্রামে ৩ জনের যাবজ্জীবন

স্বর্ণ চোরাচালান, চট্টগ্রামে ৩ জনের যাবজ্জীবন


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানা এলাকায় প্রাইভেটকারের তেলের ট্যাঙ্কির ভেতর থেকে ১২০ পিস স্বর্ণের বার জব্দের ঘটনায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জাকির উদ্দিন মুন্না, মো. জাহির ও মো. ফারুক।

রোববার (২১ আগস্ট) মহানগর দায়রা জজ বেগম জেবুননেছা এই রায় ঘোষণা করেন। একই রায়ে আদালত ৫০ হাজার টাকা জরিমানা আনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন।

মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ২০১৫ সালের ২৩ জুন বায়েজিদ এলাকা থেকে ১২০ পিস স্বর্ণের বার জব্দের ঘটনায় হওয়া মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ১৫ জন সাক্ষীর মধ্যে রাষ্ট্রপক্ষে ১১ জন সাক্ষী প্রদান করেন। আসামি জাকির উদ্দিন মুন্না ও মো. জাহির জামিনে গিয়ে পলাতক রয়েছেন। আর ফারুক রায় ঘোষণার সময় আদালতের হাজতে ছিল। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৫ সালের ২৩ জুন চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানা এলাকার একটি প্রাইভেট কারের তেলের ট্যাঙ্কির ভেতরে অভিনব কায়দায় রাখা ১২০ টি স্বর্ণের বারসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। এই ঘটনায় বায়েজিদ বোস্তামী থানায় পুলিশ বাদী হয়ে ১৯৪৭ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-খ ধারায় একটি মামলা দায়ের করে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ