34 C
আবহাওয়া
১:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » যে কোন ষড়যন্ত্র রুখে দঁড়াতে হবে-শিক্ষা উপমন্ত্রী

যে কোন ষড়যন্ত্র রুখে দঁড়াতে হবে-শিক্ষা উপমন্ত্রী

ক্যাপশন : বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ চট্টগ্রাম কেন্দ্রের শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

চট্টগ্রাম : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিউবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেন, বঙ্গবন্ধু জাতির পিতা এই আলোচনায় যারা ন্যূনতম বিতর্ক সৃষ্টি করতে চায় তাদেরকে চিহ্নিত করে ঐক্যবদ্ধ্যভাবে প্রতিহত করতে হবে। এবং দেশের স্বার্থে যে কোন ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সকলকে রুখে দঁড়াতে হবে।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে শনিবার  বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউ হলে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি প্রকৌশলী মোহাম্মদ হারুনের সভাপতিত্বে প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান ও প্রকৌশলী ইফতেখার আহমদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম.এ সালাম, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন, উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি এটিএম পেয়ারুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী।

এতে আরো বক্তব্য রাখেন-বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, চুয়েটের উপাচার্য ও পরিষদের উপদেষ্টা অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ রফিকুল আলম, সহসভাপতি প্রকৌশলী মো. এনামুল বাকী, অধ্যাপক ড. প্রকৌশলী মো. রশীদ আহমেদ চৌধুরী, প্রকৌশলী এম.এ রশীদ, প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রকৌশলী খোরশেদ উদ্দিন বাদল, চুয়েট শাখার সভাপতি অধ্যাপক ড. প্রকৌশলী জামাল উদ্দিন আহমেদ চৌধুরী, চুয়েট ছাত্রলীগ প্রাক্তন এলামনাই এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী আমিরুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক প্রকৌশলী আজিজ মিশির সেলিম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী রাজীব বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী অীভজিৎ কুমার দেব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহসম্পাদক প্রকৌশলী মো. মাঈন উদ্দিন জুয়েল, তথ্য বিষয়ক সম্পাদক প্রকৌশলী আশিকুল ইসলাম, সহসম্পাদক তথ্য প্রকৌশলী সাঈদ ইকবাল পারভেজ প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এম.এ সালাম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে বাংলাদেশের বিরুদ্ধে যে ষড়যন্ত্র হয়েছিল তা দেশ ও জাতিকে কলঙ্কিত করেছে।

আমিনুল ইসলাম আমিন বলেন, বঙ্গবন্ধুর জীবনের আত্মত্যাগ তখনই সার্থক হবে যখন আমরা জনগণের কল্যাণ ও দেশের স্বার্থের জন্য নিজেদের বিলিয়ে দিতে পারবো।

এ.টি.এম পেয়ারুল ইসলাম বলেন, আজ শোককে শক্তিতে পরিণত করে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রমকে আরো তরান্তিত করে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করতে হবে।

সভাপতির বক্তব্যে প্রকৌশলী মোহাম্মদ হারুন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য যে সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তারই ধারাবাহিকতায় আজ পর্যন্ত আমরা কাজ করে যাচ্ছি।

সভাশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনসহ সহ পরিবারে সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ