28 C
আবহাওয়া
১০:৩৫ অপরাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চা-শ্রমিকদের আন্দোলন অব্যহত

চা-শ্রমিকদের আন্দোলন অব্যহত

চা-শ্রমিকদের আন্দোলন অব্যহত

বিএনএ ডেস্ক: ২৫ টাকা বাড়িয়ে দৈনিক মজুরি ১৪৫ টাকা প্রত্যাখ্যান করে ন্যূনতম ৩০০ টাকা করার দাবিতে আন্দোলন অব্যহত রেখেছেন চা-শ্রমিকরা। হবিগঞ্জের ২৩টি চা-বাগানের শ্রমিকেরা সিলেট বিমানবন্দর সড়ক অবরোধ করে মিছিল ও সমাবেশ করেন।

রোববার (২১ আগস্ট) বেলা ১১টা থেকে হবিগঞ্জের মাধবপুর উপজেলার জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর এলাকার ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন তাঁরা। মহাসড়ক আটকে মজুরি বাড়ানোর দাবিতে স্লোগান দেন শ্রমিকেরা। এসময় যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

মহাসড়কে দাঁড়িয়েই বক্তব্য দেন চা-শ্রমিকদের নেতা খোকন দাশ, সাধন সাঁওতাল, রবীন্দ্র দাসসহ আরও অনেকে। তাঁরা বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম হু হু করে বাড়ছে। কিন্তু তাঁদের মজুরি বাড়েনি। জানান, মজুরি ৩০০ টাকা না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেন না তাঁরা।

মহাসড়ক অবরোধের খবর পেয়ে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মঈনুল ইসলাম, মাধবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মহসিন আল মুরাদসহ প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। তাঁরা শ্রমিকদের মহাসড়ক ছেড়ে আলোচনা বসতে অনুরোধ করেন। তবে শ্রমিকেরা নিজেদের দাবির বিষয়ে অনড়। ঘটনাস্থলে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

শনিবার মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় অবস্থিত বিভাগীয় শ্রম অধিদপ্তরের অফিসে চা-শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে সরকার ও মালিকপক্ষের বৈঠকে চা-শ্রমিকদের নতুন মজুরি ১৪৫ টাকা করা হয়। কিন্তু এ সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শ্রমিকেরা।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ