27 C
আবহাওয়া
৭:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির পৃষ্ঠপোষকতায় ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী

বিএনপির পৃষ্ঠপোষকতায় ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী

বিএনপির পৃষ্ঠপোষকতায় ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী

 

বিএনএ ডেস্ক: বিএনপি-জামায়াত জোট সরকারের পৃষ্ঠপোষকতা ছাড়া ২১ আগস্ট গ্রেনেড হামলা সম্ভব হতো না। আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই ২১ আগস্টের হামলা চালানো হয়। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২১ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউতে ২১শে আগষ্টের গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানের শুরুতেই নৃশংস এই হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। শ্রদ্ধা জানানো হয় আওয়ামী লীগের পক্ষ থেকেও।

আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের মদদেই গ্রেনেড হামলাকারীরা দেশ ছেড়ে পালিয়ে যায়। সরকারি বাধার কারণে তখন আহতরা চিকিৎসা নিতে পারেননি। এমন ঘটনার পরও সংসদে শোক প্রস্তাব রাখতে দেয়া হয়নি।

১৫ আগস্টের মতো ঘটনার পুনরাবৃত্তি রোধে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা দেশের উন্নয়ন চায় না তারা অলস হয়ে বসে থাকবে না। দেশের চলমান অগ্রযাত্রায় পুনরায় আঘাত আসতে পারে। এই আঘাত হয়তো সামনে আরো আসবে, কারণ আমার আব্বা যখন দেশটাকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তখনই ১৫ আগস্ট ঘটেছিল।

সরকার প্রধান বলেন, বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ হয়েছে, উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, জয় বাংলা শ্লোগান ফিরে এসেছে এবং জাতির পিতার নাম বিশ্বব্যাপী সমাদৃত হচ্ছে। কাজেই এগুলো যারা সহ্য করতে পারবেনা তারা বসে থাকবেনা, আঘাত করবেই। তিনি বলেন, বাংলাদেশকে তারা আবারো জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চেষ্টা করবে, সেজন্য দেশবাসীকে আমি সতর্ক থাকার আহবান জানাচ্ছি।

২১ আগস্টে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী
২১ আগস্টে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী

এর আগে পার্টি অফিসে এসেই প্রধানমন্ত্রী পার্টি অফিসের সামনে নির্মিত শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে ২১ আগষ্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি দলের সভাপতি হিসেবেও পৃথক একটি ফুলের রিং শহীদ বেদীতে অর্পণ করেন। দলের সাধারণ সম্পাদক ওবায়দুর কাদের এ সময় তাঁর সঙ্গে ছিলেন।

২১ আগস্ট গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকী আজ। ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়। আক্রান্ত হন তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই ঘটনায় দলীয় নেতাকর্মীরা মানববর্ম রচনা করে শেখ হাসিনাকে রক্ষা করলেও গ্রেনেডের আঘাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান এবং নেতাকর্মী সহ মোট ২৪ জন প্রাণ হারান।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ