36 C
আবহাওয়া
৪:৫৬ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে তৃতীয় দফায় ঘর পেল ৪৩৩ পরিবার

ফেনীতে তৃতীয় দফায় ঘর পেল ৪৩৩ পরিবার

ফেনীতে তৃতীয় দফায় ঘর পেল ৪৩৩ পরিবার

বিএনএ,ফেনীঃ মুজিববর্ষ উপলক্ষে ফেনীতে তৃতীয় দফার দ্বিতীয় ধাপে ৪৩৩টি ভুমিহীন-গৃহহীন পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়ার পাশাপাশি ৪ টি উপজেলাকে ভুমিহীন-গৃহহীন ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘোষণা দেন।এ উপলক্ষে ফেনী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপজেলার ২২ টি পরিবারের মাঝে ঘরের চাবি ও জায়গার দলিল হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান শহীদ খোন্দকারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল -হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী জজ আদালতের পিপি হাফেজ আহমদ ও সাবেক মেয়র হাজী আলাউদ্দিন।

সুত্রে জানা গেছে, ফেনী জেলার ৬টি উপজেলায় মোট ৪শ ৩৩টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়।এরমধ্যে ফেনী সদর উপজেলায় ২২টি, সোনাগাজী উপজেলায় ২০০টি, ছাগলনাইয়া উপজেলায় ২টি, দাগনভূঞা উপজেলায় ১৬৬টি, পরশুরাম উপজেলায় ১৯টি, ফুলগাজী উপজেলায় ২৪টি রয়েছে। এ পর্যায়ে ফেনী সদর, ছাগলনাইয়া, পরশুরাম, ফুলগাজী উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করে।

এ চার উপজেলার ক্ষেত্রে উপজেলা টাস্কফোর্স কমিটি সর্বশেষ হালনাগাদকৃত ভূমিহীন-গৃহহীন পরিবারের তথ্য পর্যালোচনা করে ‘আপাতত নতুন কোন ভূমিহীন-গৃহহীন নেই’ মর্মে মতামত প্রদান করে এবং সংশ্লিষ্ট উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে বিবেচনার জন্য জেলায় প্রস্তাব প্রেরণ করে। জেলা টাস্কফোর্স কমিটি কর্তৃক সংশ্লিষ্ট উপজেলাকে ‘হালনাগাদ নিরূপিত তালিকামতে ভূমিহীন-গৃহহীনমুক্ত’ বিবেচনা করে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য প্রস্তাব প্রকল্প পরিচালক, আশ্রয়ণ-২ প্রকল্প, প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর প্রেরণ করা হয়। আশ্রয়ণ-২ প্রকল্প, প্রধানমন্ত্রীর কার্যালয় এর সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার এ চার উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়।

বিএনএ/ এবিএম নিজামউদ্দিন, ওজি

Loading


শিরোনাম বিএনএ