36 C
আবহাওয়া
৭:৪১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » র‍্যাবের নিষেধাজ্ঞা সহসাই উঠছে না: পররাষ্ট্রমন্ত্রী

র‍্যাবের নিষেধাজ্ঞা সহসাই উঠছে না: পররাষ্ট্রমন্ত্রী

ভারতে সফরে নেই পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ, ঢাকা: র‍্যাবের ওপর যুক্তরাষ্ট্রের আরোপ করা নিষেধাজ্ঞা সহসাই উঠছে না বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বলেন, ‘র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা উঠতে আরও সময় লাগবে।’

বৃহস্পতিবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি। সম্প্রতি প্রকাশিত যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনের অসম্পূর্ণতা ও অস্পষ্টতার বিষয়ও তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী। বলেন, ‘যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের মানবাধিকার প্রতিবেদন যথাযথ নয়। এতে অনেক অসংগতি আছে। প্রতিবেদনটি ভুল তথ্যনির্ভর। কিছু এনজিও ও মিডিয়ার মিথ্যা খবরের ভিত্তিতে এটি তৈরি হয়েছে।

ড. মোমেন বলেন, ‘গণতন্ত্রের আকাঙ্ক্ষায় এ দেশের জন্ম। এখানে ওই ধরনের মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটতে পারে না। এ নিয়ে দুই দেশের মধ্যে বড় ধরনের ভুল বোঝাবুঝি আছে মাত্র।

এছাড়া বিএনপিকে নির্বাচনে আনতে যুক্তরাষ্ট্র প্রশাসনকে কোনো প্রস্তাব দেয়া হয়নি বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। বলেন, ‘কথার পরিপ্রেক্ষিতে বলা হয়েছে যে সব দল নির্বাচনে এলেও ক্যান্টনমেন্টে জন্ম হওয়া একটি দল আসতে চায় না। জনগণের ওপর তাদের আস্থা নেই।

সম্প্রতি যুক্তরাষ্ট্র সফরকালে বিএনপিকে নির্বাচনে আনতে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চান পররাষ্ট্রমন্ত্রী এমন সংবাদ দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। বিভিন্ন সময়ে বাংলাদেশের ওপর বিভিন্ন মহলের নানা ধরনের চাপ আছে বলে উল্লেখ করলেও যুক্তরাষ্ট্রের কোনো চাপ নেই বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ