26 C
আবহাওয়া
৫:৩২ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ-অস্ট্রেলিয়া নারী ক্রিকেট সিরিজ শুরু

বাংলাদেশ-অস্ট্রেলিয়া নারী ক্রিকেট সিরিজ শুরু

বাংলাদেশ-অস্ট্রেলিয়া নারী ক্রিকেট সিরিজ শুরু

বিএনএ, ঢাকা: শক্তিমত্তা আর অর্জন যেকোনো দিক থেকে বিবেচনা করলে অস্ট্রেলিয়ার চেয়ে যোজন যোজন পিছিয়ে আছে বাংলাদেশ। তবুও অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করতে প্রস্তুত টাইগ্রেসরা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) মিরপুরে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা।

এদিকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার নারী দল এসেছে বাংলাদেশ সফরে। ২০১৪ সালে একবার বাংলাদেশের এসেছিল অস্ট্রেলিয়ার নারী দল। সেটা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে।

বাংলাদেশ দল
মুর্শিদা খাতুন, শোভনা মোস্তারি, ফারগানা হক, নিগার সুলতানা (অধিনায়ক), রিতু মনি, ঝর্ণা আক্তার, রাবেয়া খান, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, সুলতানা খাতুন।

অস্ট্রেলিয়া দল
অ্যালিসা হিলি (অধিনায়ক), ফোবি লিচফিল্ড, এলিস পেরি, বেথ মুনি, তাহলিয়া ম্যাকগ্রা, অ্যাশলে গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম, অ্যালানা কিং, কিম গার্থ, মেগান শুট।

সংবাদ সম্মেলনে হিলি বলেন, ‘আমি মনে করি বাংলাদেশ ওমেন্স চ্যাম্পিয়নশিপের দলগুলোর জন্য বড় হুমকি। তারা শক্তভাবে লড়াই করেছে এতদূর আসতে। এখন তারা বড় দলগুলোর সাথে খেলার সুযোগ পাচ্ছে এবং এটা ক্রিকেটের জন্যই ভালো। আমি বলতে চেয়েছি, আমি এখানে বসে আছি এখন এবং আপনারা অনেকেই সিরিজ নিয়ে কথা বলছেন এটা সত্যিই আনন্দের। আমাদের জন্য দল হিসেবে এখানে আসা এবং বাংলাদেশের নারী ক্রিকেটের প্রসারে সাহায্য করা, অসাধারণ।’

বাংলাদেশের কন্ডিশন চ্যালেঞ্জের মনে করেন হিলি, ‘এ ধরনের কন্ডিশনে এসে এমন দলের সাথে খেলা যারা সবসময় এমন কন্ডিশনে খেলে এসেছে এটা আমাদের জন্য চ্যালেঞ্জের। এটা বাংলাদেশের জন্যও চ্যালেঞ্জ। ভালো দলের বিপক্ষে তাদের কন্ডিশনে খেলা। আমি সামনের দিকে তাকিয়ে অভিজ্ঞতা নিতে মুখিয়ে আছি। যেটা আপনি বললেন দশ বছর পর আমরা এসেছি। সেবার বিশ্বকাপ ছিল। এবারও সামনে বিশ্বকাপ আছে এবং বাংলাদেশর জন্য সুযোগ এই সিরিজ আয়োজন এবং বড়কিছু সিরিজ আয়োজন করে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের।’

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ