35 C
আবহাওয়া
১২:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ ও শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।
রাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মো.সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক ও রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালামসহ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তাগণ। ভোরে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসন ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন করা হয়। সকাল ৭টা থেকে বিভিন্ন আবাসিক হল, বিভাগ ও ইনস্টিটিউট, রাবি শিক্ষক সমিতি, রাবি মহিলা ক্লাব, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন ও প্রতিষ্ঠান, রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুল প্রভাতফেরীসহ শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে।
চিত্রাঙ্কন ও হস্তলিপি প্রতিযোগিতা

সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন চত্বরে অনুষ্ঠিত হয় শিশু চিত্রাঙ্কন ও হস্তলিপি প্রতিযোগিতা। উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। দিবসের কর্মসূচিতে আরও ছিল রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলে রচনা প্রতিযোগিতা; রাবি শিক্ষক সমিতি, অফিসার সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী ইউনিয়ন ও পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতির আলোচনা সভা; বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও মোনাজাত এবং সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা, সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ মিনার চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান। এই দিন শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা ছিল।

বিএনএ/সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ