27 C
আবহাওয়া
১০:৪২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ৩০ মিনিটে শেষ হবে

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ৩০ মিনিটে শেষ হবে

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ৩০ মিনিটে শেষ হবে

বিএনএ, স্পোর্টস ডেস্ক: ফিফা ফুটবলের ২২তম আসরের পর্দা উঠতে অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার।  তবে এর আগেই উদ্বোধনী অনুষ্ঠান ও উদ্বোধনী ম্যাচ দেখতে দোহার আল বায়াত স্টেডিয়ামে আসতে শুরু করেছে সমর্থকরা। অলিম্পিকের আদলে হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠান। ক্রিয়েটিভ ডিরেক্টর মার্কো বালিচের নির্দেশনায় আল বায়াত স্টেডিয়ামে ৩০ মিনিট ধরে চলবে উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

আর সুরে ও গানে ঐতিহ্যবাহী এক বিশ্বকাপের সূচনা হবে। আতশবাজির ঝলকানিতে আকাশ কাঁপিয়ে বিশ্বকে জানান দিয়ে এরপরই পর্দা উঠবে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত ফুটবল বিশ্বকাপের।  সাধারণত সব আসরের উদ্বোধনী অনুষ্ঠানেই সেই দেশের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি-কালচার তুলে ধরা হয় নানা আয়োজনে।  এরপর থাকে খ্যাতিমান কিংবা বিশ্বখ্যাত সংগীত শিল্পীদের পারফরম্যান্স। থাকে বিশ্বকাপের থিম সং পরিবেশন।

এক মাস ব্যপী ফুটবল যুদ্ধে নামবে ৩২টি দেশ।  লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার না কি অন্য কেউ, কে জিতবে কাতার বিশ্বকাপ তা নিয়ে চায়ের আড্ডায় চলছে তর্ক।  পাড়া-মহল্লায় শুরু হয়েছে উত্তেজনা।

চোখ ধাঁধানো অনুষ্ঠান উপহার দিয়ে বিশ্বকে মুগ্ধ করতে সব দিক থেকেই চেষ্টা করে গেছে কাতার। বৈশ্বিক মন্দার ভেতরেও তাই কোটি কোটি ডলার খরচ করতে দ্বিধা করেনি দেশটি।  আল বায়াত স্টেডিয়ামে ৬০ হাজার দর্শক উপস্থিত থাকলেও টিভিতে কোটি কোটি মানুষ উপভোগ করবেন অনুষ্ঠানটি। অনুষ্ঠান ঘিরে ইতিমধ্যেই সাজো সাজো রব দোহায়।

কারা থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে?

ফিফা এখনও কোনও তালিকা জানায়নি।  তবে দক্ষিণ কোরিয়ার ব্যান্ড বিটিএস-এর প্রধান গায়ক জানকুকের থাকার কথা রয়েছে। এ ছাড়া ব্ল্যাক আইড পিস, রবি উইলিয়ামস এবং ভারতের বলিউডি তারকা নোরা ফতেহির থাকার কথা। ব্রিটেনের গায়িকা ডুয়া লিপা এবং কলম্বিয়ার গায়িকা শাকিরা অনুষ্ঠানে থাকবেন না বলে জানা গিয়েছে। এ ছাড়া গৃহযুদ্ধের কারণে ইকুয়েডরের প্রেসিডেন্টও থাকতে পারবেন না বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডর ম্যাচের মাধ্যমে শুরু হবে ফিফা বিশ্বকাপ ২০২২ এর।  ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ