28 C
আবহাওয়া
২:৪২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নাসিকের ৫৮৮ কোটি টাকার বাজেট ঘোষণা

নাসিকের ৫৮৮ কোটি টাকার বাজেট ঘোষণা


বিএনএ, নারায়নগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (২০২২-২০২৩) অর্থ বছরে ৫৮৮ কোটি ৬৯ লাখ ১০ হাজার ৬৩৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টম্বর) দুপুরে নগরীর আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলানয়াতনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এ বাজেট ঘোষণা করেন।

এবারের বাজেটে নগরবাসীর সুপেয় পানির জন্য সবচেয়ে বেশি বরাদ্দ রাখা হয়েছে। বাজেট বক্তৃতায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র জানান, ঢাকার মতোই নারায়ণগঞ্জবাসীর জন্য এখন মেঘনা থেকে পানি আনতে হবে। কারন ব্যাপক দূষণ করে আমরা শীতলক্ষ্যাকে মেরে ফেলেছি। এ পানি এখন নগরবাসির ব্যবহার উপযোগী না।

এসময় কাউন্সিলরবৃন্দ, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি এডভোকেট মাহবুবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, খেলাঘর আসরের জেলা শাখার সভাপতি জহিরুল ইসলাম, আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি মুক্তিযোদ্ধা নুরুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৫৮৮ কোটি ৬৯ লাখ ১০ হাজার ৬৩৮ টাকা আয় ও মোট ৫৫৯ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৪৭৯ টাকা ব্যয় ধরা হয়েছে। বছর শেষে ঘোষিত বাজেটে ২৯ কোটি ২৩ লাখ ৮৪ হাজার ১৫৯ টাকা উদ্বৃত্ত থাকবে।

মেয়র আইভী বলেন, করোনা মহামারির কারণে গত অর্থবছরের চেয়ে চলতি অর্থ বছরে ১০০ কোটি টাকা বাজেট কম ধরা হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ