27 C
আবহাওয়া
৭:৪১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সাফ জয়ী সাবিনাদের বরণের প্রস্তুতি

সাফ জয়ী সাবিনাদের বরণের প্রস্তুতি

সাবিনাদের বরণের প্রস্তুতি

বিএনএ ডেস্ক: সাফ ওমেন্স চ্যাম্পিয়নশিপ বিজীয় সাবিনাদের বরণের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে এ বিষয়ে একটি সমন্বয় সভা হয়েছে। সেই সভায় সাবিনাদের বরণের প্রস্তুতি নিয়ে আলোচনা করেন বাফুফে ও ক্রীড়া মন্ত্রণালয়। বৈঠকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ও বাফুফে সভাপতি কাজী সালাহ উদ্দিনসহ উপস্থিত ছিলেন ফুটবলের কর্তাব্যক্তিরা।

প্রথমবারের মতো সাফ ফুটবলের শিরোপা জিতে নেপাল থেকে বুধবার (২১ সেপ্টেম্বর) দেশে ফিরবে বাংলাদেশ নারী ফুটবল দল। দুপুর ১টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে তাদের বহনকারী বিমান। সেখানে বাফুফে ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাদের অভ্যর্থনা জানাবেন।

বৈঠকে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানান, তিনি বিমানবন্দরে যাবেন না। না থাকার কারণ হিসেবে তিনি বলেন, ‘আমি চাই কালকের দিনে মেয়েরাই প্রচার পাক। দিনটা মেয়েদেরই হোক। তাই আমি বিমানবন্দরে যাব না, বাফুফে ভবনে আমি মেয়েদের রিসিভ করব। সেখানেই ওদের সঙ্গে কথা বলব।’

সভাপতি জানান, তিনি না গেলেও বাফুফের কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থাকবেন। ক্রীড়া মন্ত্রণালয় থেকে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলসহ তার মন্ত্রণালয়ের কর্মকর্তারাও সাফ জয়ী নারীদের বিমানবন্দরে স্বাগত জানাবেন। সেখানকার আয়োজন সম্পর্কে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘বিমানবন্দরে খেলোয়াড়দর মিষ্টিমুখ করানো হবে। সেখানে কিছু সময় অবস্থানের পর ফুটবলাররা ছাদ খোলা বাসে উঠবেন।

নারী দলকে সংবর্ধনা জানাতে ছাদ খোলা বাস প্রস্তুত হচ্ছে
নারী দলকে সংবর্ধনা জানাতে ছাদ খোলা বাস প্রস্তুত হচ্ছে

ছাদ খোলা বাসটি কমলাপুর বিআরটিসি বাস ডিপোতে তৈরি হচ্ছে জানিয়ে আবু নাইম বলেন, বাসটিতে বড় স্টিকার দিয়ে ব্র্যান্ডিং করা হচ্ছে । ‘বাসে চ্যাম্পিয়নদের ছবি দিয়ে ব্র্যান্ডিং হবে। বাস যখন চলবে তখন একটি গানও বাজবে। এজন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় একটি থিম সং তৈরি করেছে।’

বাসের প্রাথমিক রুট সম্পর্কে বাফুফে জানায়, বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে ফুটবলারদের বহনকারী বাসটি মতিঝিলে বাফুফে ভবন যাবে। বাফুফে ভবনে আরেক দফা বরণ করা হবে সাবিনা-কৃষ্ণাদের।

বাফুফে সাধারণ সম্পাদক জানান, সভাপতি কাজী সালাউদ্দিনসহ ফেডারেশনের কর্মকর্তারা সাবিনাদের সঙ্গে সময় মতবিনিময় করবেন। বুধবারের পর সাফ জয়ী নারী দলের জন্য অন্য কোনো সংবর্ধনা বা অনুষ্ঠান হলে সে বিষয়ে নির্বাহী কমিটির সিদ্ধান্ত নেবে যোগ করেন আবু নাইম সোহাগ।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ