39 C
আবহাওয়া
৫:২১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে সেমিতে বাংলাদেশ

স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে সেমিতে বাংলাদেশ

স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

বিএনএ ডেস্ক: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতের শেখ আবু জায়েদ স্টেডিয়ামে ৪ উইকেট হারিয়ে স্কটিশদের দেয়া ৭৮ রানের লক্ষ্যে পৌঁছে যায় লাল সবুজের প্রতিনিধিরা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে জ্যোতিরা আয়ারল্যান্ডকে হারিয়েছিল ১৪ রানে। গ্রুপ ‘এ’ থেকে টানা দুই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে বাংলাদেশ।

সহজ টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১০ রানের মাথায় এলবিডব্লিউয়ের শিকার হয়ে মাঠ ছাড়েন ওপেনার শামিমা সুলতানা। ৭ বল থেলে ৭ রান করেন তিনি।

এরপর মুর্শিদা ও নিগার সুলতানা জ্যোতির দ্বিতীয় উইকেট জুটিতে ৩৮ রান তোলেন। ১৬ বলে ১৫ রান করে মুর্শিদা আউট হলেও একপ্রান্ত আগলে রেখে দলকে জয়ের পথে এগিয়ে নেন জ্যোতি। জয়ের জন্য যখন মাত্র ৮ রান প্রয়োজন তখন ৫ বলের ব্যবধানে সাজঘরে ফেরেন রুমানা আহমেদ ও জ্যোতি।

জ্যোতি ৪৩ বলে ৫ চারের সাহায্যে ৩৪ রান করেন। এর আগে প্রথম ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ৬৭ রানের একটি অনবদ্য ইনিংস। এছাড়া ৭ বলে ১১ রান করেন রুমানা। শেষদিকে সোবানা মোস্তারি আর কোনো উইকেটের পতন হতে দেননি। ১৩তম ওভারের পঞ্চম ও শেষ বলে যথাক্রমে ছক্কা ও দুই রান তুলে বাংলাদেশের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি।

স্কটিশদের হয়ে ১৩ রানে ২ উইকেট শিকার করেন রাকেল স্লাটার। একটি করে উইকেট তুলে নেন ক্যাথেরিন ও হান্নাহ।

সোহেলি আক্তার ৪ ওভারে ৭ রান দিয়ে ৪ উইকেট নিয়ে প্লেয়ার অব দ্যা ম্যাচ
সোহেলি আক্তার ৪ ওভারে ৭ রান দিয়ে ৪ উইকেট নিয়ে প্লেয়ার অব দ্যা ম্যাচ

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে টাইগ্রেসদের বোলিং তোপে দিশেহারা হয়ে পড়ে স্কটিশরা। বাংলাদেশ দলের স্পিনার সোহেলি আক্তার ৪ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে শিকার করেন ৪ উইকেট। এর মধ্যে এক ওভার মেডেনও পান তিনি। এছাড়া নাহিদা আক্তার দুটি ও একটি করে উইকেট তুলে নেন সালমা খাতুন ও সানজিদা আক্তার।

স্কটিশ শিবিরে প্রথম আঘাতটা হানেন সানজিদা আক্তার। ৯ বল মোকাবিলায় ২ চারের সাহায্যে ১২ রান করে বোল্ড হন এইলসা লিস্টার। দলীয় খাতায় ১৬ রান যোগ হতেই রান আউট হন সাসকিয়া হর্লি (৪)। এরপর ক্যাথ্রিন ব্রিচ সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন সারাহ ব্রিচ। কিন্তু ১০ বলে ৪ রান করে ক্যাথ্রিন সোহেলির ঘূর্ণিতে পরাস্ত হয়ে মাঠ ছাড়েন।

গ্রুপ ‘এ’ ও ‘বি’ মিলিয়ে সেরা চার দল খেলবে টুর্নামেন্টের সেমিফাইনাল। ফাইনালের টিকিট পাওয়া দুই দলই ২০২৩ সালে দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ