30 C
আবহাওয়া
৫:২৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মহিলা আওয়ামী লীগকে এবার আরও শক্তিশালী করার উদ্যেগ

মহিলা আওয়ামী লীগকে এবার আরও শক্তিশালী করার উদ্যেগ

মহিলা আওয়ামী লীগ

বিএনএ, চট্টগ্রাম :  বাংলাদেশের সকল জেলা উপজেলায় আওয়ামী লীগ এর কমিটি থাকলেও সারাদেশে তৃণমূল পর্যায়ে অনেক স্থানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ এর কমিটি নেই। থাকলেও মেয়াদ উত্তীর্ণ অথবা  কমিটির নেতৃবৃন্দ সক্রিয় নন।

তাই এবার মহিলা আওয়ামী লীগকে সারাদেশে শক্তিশালী করার উদ্যেগ গ্রহণ করা হয়েছে। এ লক্ষে সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দকে নিয়ে ৮টি বিভাগের জন্য পৃথক কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ

সংগঠনের একটি সূত্র জানায়,  মহিলা আওয়ামী লীগ কর্মীরা মহিলাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি, সরকারের উন্নয়ন, ডিজিটাল বাংলাদেশ, ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা কর্মসূচি নিয়ে কাজ করবেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে বাংলাদেশের সার্বিক অগ্রগতি সম্পর্কেও তৃণমূল নারীদের অবহিত করা হবে।

আগামী জাতীয় নির্বাচনের পূর্বেই মহিলা আওয়ামী লীগ সারা দেশে ইউনিয়ন পর্যায় পর্যন্ত কমিটি গঠন ও সাংগঠনিক তৎপরতা বাড়ানোর পরিকল্পনা নিয়েছে।

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ হলেন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল হাসান বিথী, সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী, তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফা, মুক্তিযোদ্ধা সম্পাদক তাহমিনা খানম, সমবায় সম্পাদক দিলারা মোস্তফা, সদস্য বেবী বড়ুয়া, মরিয়ম বেগম তামান্না,হাবিবা নজরুল, সুরাইয়া চৌধুরী, লিপি আযাদ প্রমূখ।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি  আলহাজ সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক  মাহমুদা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানানো হয়।

বিএনএনিউজ২৪কম,জিএন

Loading


শিরোনাম বিএনএ