37 C
আবহাওয়া
৮:২৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ডিবিএইচ পরপর ১৬ বছর অর্জন করল ট্রিপল এ ক্রেডিট রেটিং

ডিবিএইচ পরপর ১৬ বছর অর্জন করল ট্রিপল এ ক্রেডিট রেটিং

ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন লিঃ

বিএনএ, ঢাকা : দেশেরগৃহঋণপ্রদানকারীসর্ববৃহৎ প্রতিষ্ঠানডেল্টাব্র্যাকহাউজিংফাইন্যান্সকর্পোরেশনলিঃ (উইঐ) পরপর ১৬ বছরঅর্জনকরেছেসর্বোচ্চক্রেডিটরেটিংট্রিপল এ (অঅঅ), যা দেশের আর্থিক প্রতিষ্ঠান সমূহের মাঝে একটি অনন্য রেকর্ড। সর্বোচ্চ এই ক্রেডিট রেটিং নির্দেশ করে ডিবিএইচের আর্থিক সক্ষমতা এবং বিনিয়োগকারীদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা।

ডিবিএইচের ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও নাসিমুল বাতেন বলেন, দীর্ঘ সময় ধরে সর্বোচ্চ ক্রেডিট রেটিং অর্জন ডিবিএইচকে দেশের আর্থিক প্রতিষ্ঠান সমূহের মধ্যে অত্যন্ত শক্তিশালী এবং নিরাপদ হিসেবে সুপ্রতিষ্ঠিত করেছে। এই রেটিং নির্দেশকরে ডিবিএইচের সুদৃঢ় আর্থিক সক্ষমতা, ঋণ সম্পদের উৎকৃষ্ট মান, নূন্যতম খেলাপী ঋণের হার, দক্ষ প্রাতিষ্ঠানিক পরিচালনা ও কর্পোরেট সুশাসন। তিনি এই অর্জনের জন্য সকল স্টেকহোল্ডারদের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সম্প্রতি ডিবিএইচেরপরিচালনা পর্ষদ ৩০০ কোটি টাকার নন-কনভার্টেবল জিরো কুপন বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। নিয়ন্ত্রক সংস্থা সমুহের অনুমোদন সাপেক্ষে এই বন্ড ইস্যু হবে।

চলতি বছরের (২০২১) প্রথম প্রান্তিকের হিসাব অনুযায়ী ডিবিএইচের কর পরবর্তী নিট মুনাফার প্রবৃদ্ধি হয়েছে ২০ শতাংশ। এই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১ পয়সা, যা আগের বছরে একই সময়ে ছিল ১ টাকা ৬৮ পয়সা। ডিবিএইচ ২০২০ সালের জন্য শেয়ার হোল্ডারদের ৩০ শতাংশ লভ্যাংশ প্রদান করে, যার মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ স্টক লভ্যাংশ।

বিএনএনিউজ/ এসজিএন

Loading


শিরোনাম বিএনএ