28 C
আবহাওয়া
৫:৩৭ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » সিলেট সিটি নির্বাচন: আজ চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন আরিফ

সিলেট সিটি নির্বাচন: আজ চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন আরিফ

সিলেট

বিএনএ সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা তা নিয়ে নিজের সিদ্ধান্ত আজ জানাবেন বর্তমান মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নেতা আরিফুল হক চৌধুরী। বিএনপি নির্বাচনে না গেলেও গত এক মাস ধরে আরিফ তার প্রার্থিতার বিষয়টি ঝুলিয়ে রেখেছেন। ফলে সিটি নির্বাচন ঘিরে তাকে নিয়ে যে জল্পনা-কল্পনা চলছে, এর অবসান আজ তিনি নিজেই করবেন।

শনিবার (২০ মে) দুপুরে নগরের রেজিস্ট্রারি মাঠে সমাবেশ ডেকেছেন আরিফুল হক চৌধুরী। এই সমাবেশ থেকে নিজের অবস্থান স্পষ্ট করার ঘোষণা দিয়েছেন তিনি।

সিলেটে নির্বাচনে মেয়র পদে এ পর্যন্ত ৮ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। আচরণবিধি ভেঙে তাদের বেশির ভাগই প্রচারও শুরু করে দিয়েছেন। তবে এদের সবাইকে ছাপিয়ে নগরবাসীর সব কৌতূহল আরিফুল হক চৌধুরীকে ঘিরেই। আরিফ নির্বাচন করবেন কি না, এ নিয়েই আগ্রহ সবার। তাই সবার দৃষ্টি আরিফের শনিবারের সমাবেশের দিকে।

তবে আরিফের সমাবেশের দুদিন আগে তার ওপর চাপ আরও বড়িয়ে দিয়েছেন নিজ দলীয় কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী। গত বৃহস্পতিবার তিনি সংবাদ সম্মেলন করে নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে এই নির্বাচনে অংশ না নেয়ার জন্য দলের সব নেতা-কর্মীর প্রতি আহ্বানও জানিয়েছেন লোদী।

তবে নিজের ওপর কোনো চাপ নেই জানিয়ে আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘আমি বিএনপি করি। আমার দল সিদ্ধান্ত নিয়েছে- বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না। এবার যদি আমাকে নির্বাচন করতে হয়, তবে দল ছাড়তে হবে। দলের আদর্শ থেকে সরে আসতে হবে। আর দল করতে হলে নির্বাচন ত্যাগ করতে হবে। আমি কী করব সেটি শনিবার জানাব।’

আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। তবে বিএনপি নেতা আরিফুল হক নাগরিক সমাজের ব্যানারে স্বতন্ত্র প্রার্থী হতে পারেন বলে শুরু থেকেই গুঞ্জন রয়েছে। বিভিন্ন সময়ে আরিফুল হকের বিভিন্ন বক্তব্য ও কর্মকাণ্ডে এই গুঞ্জন ও নগরবাসীর কৌতূহল আরও বাড়িয়েছে।

সিটি নির্বাচনের তফসিল ঘোষণার ঠিক আগের দিন ২ এপ্রিল হঠাৎ লন্ডন সফরে যান মেয়র আরিফ। সেখানে দলের ভারপ্রাপ্ত চেয়াপারসন তারেক রহমানের সঙ্গে দেখা করে নির্বাচনে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেন। তবে তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ শেষেই আরিফ ঘোষণা দেন এবার প্রার্থী হচ্ছেন না তিনি। আরিফকে দলের ভাইস চেয়ারম্যান করা হচ্ছে বলেও গুঞ্জন ওঠে সে সময়।

তবে দেশে ফিরে নির্বাচন নিয়ে খোলাসা করে কিছু বলেননি আরিফ। এর মধ্যে ১ মে শ্রমিক দিবসের এক সমাবেশে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়ে মেয়র আরিফ বলেন, ‘সারা দেশে বিএনপি নির্বাচনে না গেলেও সিলেটের প্রেক্ষাপট ভিন্ন। সিলেটে আমরা নির্বাচনে যাব। ২০ মে জনসভা করে এ ব্যাপারে বিস্তারিত ব্যাখ্যা করব।’

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ