28 C
আবহাওয়া
৬:৫২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে ৫ লক্ষ ৪০ হাজার শলাকা নকল বিড়িসহ আটক ১

ময়মনসিংহে ৫ লক্ষ ৪০ হাজার শলাকা নকল বিড়িসহ আটক ১

ময়মনসিংহে ৫ লক্ষ ৪০ হাজার শলাকা নকল বিড়িসহ আটক ১

বিএনএ, ময়মনসিংহ: ৫ লক্ষ ৪০ হাজার শলাকা নকল বিড়িসহ রফিকুল ইসলাম ভুট্টো নামে এক অবৈধ বিড়ি কোম্পানীর ডিলারকে আটক করেছে র‌্যাব-১৪। বৃহস্পতিবার দুপুরে জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারো বাড়ি এলাকা থেকে র‌্যাবে -১৪ একটি টিম অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত আলম ও মোল্লা বিড়িসহ তাকে আটকের কথা জানিয়েছেন র‌্যাব-১৪ এর অধিনায়ক লে.কর্ণেল আবু নাঈম মো.তালাত।

তিনি বলেন, রফিকুল ইসলাম ভুট্টো আঠারো বাড়িতে একটি গোডাউনে লোকবল নিয়োগ করে নকল বিড়ি ব্যান্ডরোল যুক্ত আলমও মোল্লা বিড়ি কুষ্টিয়া থেকে এনে ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারো বাড়ি বাজার সহ উপজেলার বিভিন্ন বাজারে বাজারজাত করছিলেন দীর্ঘদিন ধরে। সম্প্রতি বিষয়টি র‌্যাব জানতে পেরে অভিযান চালিয়ে ৫ লক্ষ ৪০ হাজার শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি, ৫ বস্তা বিড়ি তৈরীর তামাক সহ ভুট্টোকে আটক করে।

এ সময় বিড়ি বিক্রির বিভিন্ন উপহার সামগ্রী যেমন গ্লাস, মগ, মেলামাইনের থালা, বাটি, প্লাষ্টিকের চেয়ার সহ আরও বিভিন্ন জিনিস জব্দ করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান লে.কর্ণেল আবু নাঈম মো.তালাত।

এর আগে ২১ এপ্রিল ১২ লক্ষ শলাকা নকল বিড়িসহ রফিকুল ইসলাম ভুট্টোকে আটক করে র‌্যাব-১৪। পরে জামিনে ছাড়া পেয়ে আবার নকল বিড়ির ব্যবসা শুরু করে ভুট্টো।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
বিএনএ/ হামিমুর রহমান , ওজি

Loading


শিরোনাম বিএনএ