37 C
আবহাওয়া
৬:২৯ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম থেকে আবুধাবি ফ্লাইট চালু করল ইউএস-বাংলা

চট্টগ্রাম থেকে আবুধাবি ফ্লাইট চালু করল ইউএস-বাংলা

চট্টগ্রাম থেকে আবুধাবি ফ্লাইট চালু করল ইউএস-বাংলা

বিএনএ, ঢাকা: বাংলাদেশের বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স বিমানসংস্থা প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীতে ফ্লাইট চালু করে ইতিহাস গড়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) উদ্বোধনী ফ্লাইট বিকাল ৫টা ৫০ মিনিটে চট্টগ্রাম থেকে আবুধাবির উদ্দেশ্যে ১৭৪ জন যাত্রী নিয়ে যাত্রা করে।

প্রবাসী বাংলাদেশিদের চাহিদার কথা চিন্তা করে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে দেশের অন্যতম এয়ারলাইন্স ইউএস-বাংলার ফ্লাইট ঢাকা থেকে সোম, বুধ, বৃহস্পতি ও শনিবার এবং চট্টগ্রাম থেকে মঙ্গল, শুক্র ও রোববার বিকাল ৫টা ৫০ মিনিটে আবুধাবির উদ্দেশ্যে ছেড়ে যাবে। এই ফ্লাইট আবুধাবিতে অবতরণ করবে স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে। এছাড়া আবুধাবি থেকে স্থানীয় সময় রাত ১০টা ১০মিনিটে ছেড়ে মঙ্গল, বুধ, শুক্র ও রোববার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এবং সোম, বৃহস্পতি ও শনিবার চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ভোর ৪টা ৫০ মিনিটে অবতরণ করবে।

এর আগে সংযুক্ত আরব আমিরাতের দুবাই, শারজাহতে ফ্লাইট চালু ছিল ইউএস-বাংলার।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের উর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে তাদের ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত দুদেশের বন্ধনকে আরও সুদৃঢ় করবে।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি, দুবাই ও শারজাহ ছাড়াও বর্তমানে মধ্যপ্রাচ্যের মাস্কাট, দোহা, প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে, পর্যটকবান্ধব অন্যতম গন্তব্য ব্যাংকক, চীনের অন্যতম বাণিজ্যিক শহর গুয়াংজু, পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতা এবং চেন্নাইতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আন্তর্জাতিক রুট ছাড়াও দেশের অভ্যন্তরে বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর ও রাজশাহীতেও ফ্লাইট চালু আছে।

এছাড়া, ১৯ এপ্রিল থেকে ঢাকা থেকে চেন্নাই রুটে অতিরিক্ত চারটি ফ্লাইটসহ সপ্তাহে মোট ১১ টি ফ্লাইট পরিচালনা শুরু করেছে দেশের অন্যতম জনপ্রিয় এয়ারলাইন্সটি।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ