30 C
আবহাওয়া
১০:৩০ পূর্বাহ্ণ - মে ২৩, ২০২৪
Bnanews24.com
Home » খার্তুমে সংঘর্ষ: ব্রিটিশ কাউন্সিলের কর্মীরা অফিসে আটকা

খার্তুমে সংঘর্ষ: ব্রিটিশ কাউন্সিলের কর্মীরা অফিসে আটকা

সুদানে সংঘর্ষ

লন্ডন(২০ এপ্রিল ২০২৩): সুদানে সেনাবাহিনী এবং র‌্যাপিড সাপোর্ট ফোর্সের আধাসামরিক বাহিনীর মধ্যে লড়াইয়ের ফলে  রাজধানী খার্তুমে ব্রিটিশ কাউন্সিলের কর্মীরা পাঁচ দিন ধরে তাদের অফিসে আটকা পড়েছে।খবর দ্য গার্ডিয়ান এর।

খবরে বলা হয়, একজন নিরাপত্তা প্রহরী, ইংরেজি শিক্ষক, চালক এবং প্রশাসক সহ নয়জন কর্মীর দলটি একজন ব্রিটিশ উগান্ডার দ্বৈত নাগরিক ছাড়া সবাই সুদানী।

গত সপ্তাহে সুদানের সশস্ত্র বাহিনী এবং মোহাম্মদ হামদান দাগালোর নেতৃত্বে আধাসামরিক বাহিনীর মধ্যে লড়াই শুরু হওয়ার পর থেকে খার্তুমের চারপাশে সংঘর্ষে প্রায় ৩শ জন নিহত হয়েছে।

ব্রিটিশ কাউন্সিল ভবনটি রাজধানীর সামরিক সদর দফতর এবং রাষ্ট্রপতির প্রাসাদের কাছে অবস্থিত, যার কাছাকাছি সবচেয়ে তীব্র সংঘর্ষ চলছে।

আটকা পড়া কর্মচারীদের একজন, মোহাম্মদ বেরের, সাংবাদিকদের বলেন: “আমরা আতঙ্কিত — আমাদের চারপাশে লড়াই চলছে। আমরা ধৈর্য ধরেছি, কিন্তু এখন, সত্যি বলতে, আমরা উদ্বিগ্ন বোধ করতে শুরু করেছি।

“আমাদের শুরু থেকেই আমাদের ম্যানেজার দ্বারা প্রতিশ্রুতি দেয়া হয়েছিল যে তারা আমাদের সরিয়ে নেবে, কিন্তু কিছুই হয়নি, তাই এখন আমরা বাইরের লোকদের আমাদের বের করতে সাহায্য করার জন্য আহ্বান করছি।”

ভবনের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। অফিসে পানিরও সঙকট দেখা দিয়েছে। ভবনের ক্যান্টিনের খাদ্য মজুদ ফুরিয়ে এসেছে।

অন্য একজন কর্মচারী বলেন: “যা ঘটছে তাতে আমি খুব রাগান্বিত এবং ভয় পেয়েছি, আমাদের বের করে দেয়ার জন্য কিছু মিথ্যা প্রতিশ্রুতি রয়েছে, কিন্তু কিছুই হচ্ছে না – আমরা অপেক্ষা করছি, এবং পরিস্থিতি আমাদের জন্য ক্রমশ কঠিন হচ্ছে। সূত্র : আরব নিউজ।

আরও পড়ুন : খার্তুম ছেড়ে পালাচ্ছে হাজার হাজার মানুষ

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ