34 C
আবহাওয়া
৭:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ভাষা শহীদ দিবসে যান চলাচলের নির্দেশনা

চট্টগ্রামে ভাষা শহীদ দিবসে যান চলাচলের নির্দেশনা

চট্টগ্রামে ভাষা শহীদ দিবসে যান চলাচলের নির্দেশনা

বিএনএ, চট্টগ্রাম: ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদা ও ভাব-গাম্ভীর্যের সঙ্গে উদযাপনের লক্ষ্যে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ যান চলাচল নিয়ন্ত্রণে কিছু নির্দেশনা দিয়েছে।

নির্দেশনায় বলা হয়, মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা থেকে নগরীর তিনপুল থেকে আমতল, আমতল থেকে নিউ মার্কেট ও সিনেমা প্যালেস থেকে রাইফেল ক্লাব রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। নিউ মার্কেট থেকে আমতল রোডে দ্বিমুখী যান চলাচল বজায় থাকবে। তবে তিনপুল থেকে প্রাথমিক শিক্ষা অফিস সড়কে একমুখী যান চলাচল করবে।

আগের দুই বছরের মত এবারও চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধা জানাবে চট্টগ্রামের সকল স্তরের মানুষ।

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে আসা গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তাদের বিষয়েও নির্দেশনা দেওয়া হয়েছে। তারা ওয়াসা-কাজির দেউরী-নেভাল ক্রসিং-লাভ লেইন-বৌদ্ধ মন্দির-বোস ব্রাদার্স-রাইফেল ক্লাব হয়ে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এছাড়াও অন্যদিক থেকে আসা গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট মোড় ও তিনপুল (গোলাম রসুল মার্কেটের সামনে) ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন। অনুষ্ঠানস্থলে আসা গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তারা আমতল থেকে হেঁটে শহীদ মিনারে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ) এসে ফুল দিয়ে পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবিলী রোড হয়ে প্রত্যাবর্তন করবেন। নিউ মার্কেট ও তিনপুল ড্রপিং জোন হিসেবে ব্যবহারকারীগণ হেঁটে শহীদ মিনারে গিয়ে পুষ্পস্তবক অর্পণপূর্বক পুনরায় উক্ত ড্রপিং জোনসমূহে গিয়ে গাড়িতে উঠবেন। পদযাত্রা ও প্রভাতফেরিতে অংশগ্রহণকারীগণ সুশৃঙ্খলভাবে রাস্তায় যান চলাচলের সুযোগ রেখে গমনাগমন করবেন।

আর অনুষ্ঠান কেন্দ্রিক আসা যানবাহনসমূহ রাইফেল ক্লাব পার্কিং এরিয়া, থিয়েটার ইনস্টিটিউট থেকে সিনেমা প্যালেসগামী রাস্তা, তিনপুল থেকে এনায়েতবাজার রোড (জুবলী রোড), স্টেশন রোড ও নিউ মার্কেট থেকে কোতোয়ালী রোডে পার্কিং করতে পারবে।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ