31 C
আবহাওয়া
১:৩০ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশে নিরাপত্তা দেবে র‌্যাব

কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশে নিরাপত্তা দেবে র‌্যাব


বিএনএ, ঢাকা: র‌্যাব মহাপরিচালক  (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। র‍্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন তাদের নিজ নিজ এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় এবং যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সতর্ক থাকবে, টহল থাকবে ও সাদা পোশাকে সারাদেশে র‍্যাবের সদস্যরা মোতায়েন থাকবে।

রোববার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

র‌্যাবের ডিজি জানান, অগ্রীম পদক্ষেপ হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনারসহ আশেপাশের এলাকা ও সারাদেশে গত ১৮ তারিখ থেকে সাদা পোশাকে র‍্যাবের সদস্যরা মোতায়েন রয়েছে। আমরা সবসময় এটি মনিটরিং করছি। ডগ স্কোয়াড দিয়ে আমরা শহীদ মিনার এলাকায় সুইপিং করছি। এছাড়া, বোম স্কোয়াড নিয়োজিত থাকবে এবং প্রস্তুত রয়েছে র‌্যাবের হেলিকপ্টারও। র‌্যাবের প্রত্যেকটি ব্যাটালিয়ন তাদের স্ব-স্ব নিয়ন্ত্রণাধীন এলাকায় অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা জোরদারসহ সাইবার মনিটরিং করছেন।

তিনি বলেন, কোনো সুনির্দিষ্ট হুমকি নেই। তবে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে র‌্যাব। এছাড়া দিবসটি ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমেও থাকবে নজরদারি।

র‍্যাব মহাপরিচালক বলেন, করোনা আক্রান্তের হার কমে এলেও সবাইকে অনুরোধ করবো স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করবেন। সরকার কর্তৃক যে বিধিনিষেধ রয়েছে মাতৃভাষা অনুষ্ঠানে সবাই তা মেনে চলবো। সারাদেশে যেকোনো পরিস্থিতিতে যেকোনো প্রয়োজনে যে কোনো তথ্য বা সমস্যায় র‌্যাব সদর দফতরের ০১৭৭৭৭২০০২৯ নাম্বারে যোগাযোগ করতে এবং স্বাস্থ্যবিধি মেনে শহীদ মিনারে আসার অনুরোধ করেন তিনি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ