36 C
আবহাওয়া
৭:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিয়েসহ সব সামাজিক রাজনৈতিক অনুষ্ঠান বন্ধ

বিয়েসহ সব সামাজিক রাজনৈতিক অনুষ্ঠান বন্ধ

বিয়ের অনুষ্ঠানসহ সব জনসমাগম বন্ধ রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা : বিয়েসহ সব সামাজিক রাজনৈতিক অনুষ্ঠান বন্ধ রাখতে হবে  বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনে একটি অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি বলেন,করোনা মোকাবেলায় সরকারের ১১ দফা মানতে সবাইকে বাধ্য করার পাশাপাশি আইন প্রয়োগ করতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দেওয়া হয়েছে ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড বাড়ছে দ্রুতগতিতে, তাই এখনই তার লাগাম টেনে ধরা দরকার। কোভিড বেড়ে এখন তা ২৫ শতাংশে চলে গেছে।আতঙ্কিত না হলেও এই পরিস্থিতি আশংকাজনক এবং চিন্তার কারণ।

বিধি নিষেধ মানার বিষয়ে জোর দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের ১১ দফা মানতে সবাইকে বাধ্য করতে হবে, এক্ষেত্রে আইন প্রয়োগ করতে হবে। বিয়েসহ সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখতে হবে। নজরদারি বাড়াতে হবে পোর্টগুলোর ওপর। কোয়ারান্টাইনে যারা থাকবে তাদের ওপরেও কড়া নজরদারি রাখতে হবে। করোনার এইসময়ে মাদক বেচাকেনা বেড়েছে, এ ব্যপারেও নজরদারি প্রয়োজন।

এ পর্যন্ত ১৫ কোটি ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে,৯ কোটি ডোজ মজুদ আছে। আর ১ কোটি ২৫ লাখ ছাত্রকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ