34 C
আবহাওয়া
৮:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনার অবসরে ফার্স্ট গার্লের বিয়ে

করোনার অবসরে ফার্স্ট গার্লের বিয়ে


বিএনএ ডেস্ক : ঘটনাটি ঘটেছে ভারতের মালদহের কমলাবাড়ি এলাকায়।করোনা নিয়ন্ত্রণে স্কুল খোলে।কিন্তু ক্লাসে গরহাজির  ‘ফার্স্ট গার্ল’। এমনকি মাধ্যমিকের টেস্টও দেয়নি সে।  আর তাই খোঁজ নিতে সেই ছাত্রীর বাড়িতে যান শিক্ষকরা। কিন্তু বাড়ি নয়, মেয়েটির দেখা মিলল শ্বশুরবাড়িতে। বর তারই সহপাঠী।
রোববার (১৯ ডিসেম্বর) ভারতীয় গণমাধ্যমে এমন একটি  প্রতিবেদন দেখা গেছে।

শিক্ষকরা বোঝানোর পরে পরীক্ষায় বসছে তারা। শহর থেকে মাত্র পাঁচ কিলোমিটার দূরেই কমলাবাড়ি হাইস্কুল। মাধ্যমিকে ছাত্রছাত্রীর সংখ্যা ১৮০। করোনাকাল কাটিয়ে ওঠার পর স্কুল খুললেও ক্লাসে হাজির ছিল না অধিকাংশ শিক্ষার্থী। সেই তালিকাতেই ছিল ক্লাসের ফার্স্ট গার্লও।

এক শিক্ষক বলেন, ‘স্কুল বন্ধের সময়ে অ্যাক্টিভিটি টাস্ক নিয়মিত জমা দিত মেয়েটি। তাই ক্লাসে আসছে না দেখে কিছু মনে হয়নি। কিন্তু টেস্টেও না আসায় সন্দেহ হয়।তখন সহপাঠীদের থেকে ঠিকানা নিয়ে মেয়েটির বাড়িতে পৌঁছে যান তারা। জানতে পারেন গ্রামেই বিয়ে হয়েছে মেয়েটির। সে এখন নতুন বউ।

মেয়েটি নিজেও শিক্ষিকা হতে চায়। আর সহপাঠী স্বামীর দাবি, তারা পড়াশোনা করবে। একসঙ্গে স্নাতক পাস করবে।

মেয়েটির বাবা ডেকরেটার্সের কাজ করেন। তিনি বলেন, ‘লকডাউনে ব্যবসা তেমন ভালো যাচ্ছিল না। পাঁচ ছেলেমেয়েকে নিয়ে সমস্যায় ছিলাম। ভুল করছি জেনেও ভালো সম্বন্ধ পাওয়ায় গ্রামেই মেয়ের বিয়ে দিয়েছি।’

ছাত্রীর শ্বশুর বলেন, ‘আমিই ছেলে-বউমাকে নিয়মিত মোটরবাইকে করে স্কুলে দিয়ে আসছি।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ