30 C
আবহাওয়া
১১:১৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ওমানকে ১৫৪ রানের টার্গেট দিলো বাংলাদেশ

ওমানকে ১৫৪ রানের টার্গেট দিলো বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক : টি টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করা বাংলাদেশ প্রতিপক্ষ ওমানকে ১৫৪ রানের টার্গেট দিল। নির্ধারিত ২০ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৫৩ রান তুলে বাংলাদেশ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) ওমানের আল-আমিরাত টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ।

এদিন উদ্বোধনী ব্যাটসম্যানে পরিবর্তন আনা হয়। তবে তাতে লাভ হয়নি পারফরম্যান্সে। আগের ম্যাচের মতোই শুরুতে দুই উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে বাংলাদেশ।  ব্যক্তিগত ৪ রানে প্রাণ ফিরে পান লিটন দাস। তবে সুযোগ পেয়েও ইনিংস বড় করতে পারেননি তিনি। বিলাল খানের বলে ক্যাচ তুলে দেন লিটন। তবে সেটি ধরতে ব্যর্থ হন কাশাপ প্রজাপতি। এরপরই বিদায়ঘণ্টা বাজে তার। বিলাল খানের দুর্দান্ত ইর্য়কারে পরাস্ত হন লিটন। ফিরে যান ৬ রান করে।

লিটনের পর একই পথে হাঁটেন মেহেদী হাসানও। ব্যাটিং অর্ডার পরিবর্তন করে তিন নম্বরে নামেন মেহেদী হাসান। কিন্তু তাতেও নড়বড়ে বাংলাদেশ। শুরুর চাপ তো দূরের কথা, উল্টো দলকে বিপদেই ফেলে গেলেন তিনি। ফায়াজ বাটের দুর্দান্ত ফিরতি ক্যাচে ফিরে যান মেহেদী। নিজের বলে বাঁ-দিকে ঝাঁপিয়ে পড়ে দারুণ ক্যাচ নিয়েছেন ফায়াজ। ৩ বল খেলে শূন্য রানে ফিরেছেন মেহেদী। দলের বিপর্যয়ে ধরে খেলার চেষ্টা করেন সাকিব ও নাঈম।  ২৯ বলে ৪২ রান করে সাকিব রান আউটের শিকার হন। সৌম্যর বদলি হিসেবে নামা ওপেনার নাঈম শেখ তুলে নেন ফিফটি। তার ব্যাট থেকে আসে ৫১ বলে ৬৪ রান। চার মেরে ফিফটি পূর্ণ করেন নাঈম। ৪৩ বলে এ মাইলফলক পূর্ণ হয়েছে তার।

কলিমউল্লাহর বলে ৫ বলে ১ রান করে ফিরে গেছেন  আকিফ। ৮ নম্বরে নামা মুশফিকুর রহিমও এদিন ব্যর্থ ছিলেন। ৬ রান করে ফিরে গেছেন সাজঘরে।

বেলাল খানের বলে পরাস্ত হয়ে বোল্ড হয়ে ফিরেছিন মাহমুদউল্লাহ। তার ব্যাট থেকে আসে ১০ বলে ১৭ রান। ইনিংসের শেষ বলে বিলাল খানের বলে মুস্তাফিজ ক্যাচ আউট হলে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৫৩ (লিটন ৬, নাঈম ৬৪, মেহেদি ০, সাকিব ৪২, সোহান ৩, আফিফ ১, মাহমুদউল্লাহ ১৭, মুশফিক ৬, সাইফ ০, তাসকিন ১*, মুস্তাফিজ ২; বিলাল ৪-০-১৮-৩, কলিমউল্লাহ ৪-০-৩০-২, ফায়াজ ৪-০-৩০-৩, নাদিম ৪-০-৩৫-০, ইলিয়াস ২-০-১৬-০, মাকসুদ ২-০-১৭-১)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ