29 C
আবহাওয়া
৩:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » পীরগঞ্জের ঘটনাটি পরিকল্পিত: স্পিকার

পীরগঞ্জের ঘটনাটি পরিকল্পিত: স্পিকার

পীরগঞ্জের ঘটনাটি পরিকল্পিত: স্পিকার

বিএনএ রংপুর: রংপুরের পীরগঞ্জ উপজেলায় হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনা পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ ঘটনায় যারা জড়িত সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের সকলকেই আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৯ অক্টোবর) পীরগঞ্জে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে স্পিকার আরও বলেন, পীরগঞ্জ শান্তিপূর্ণ এলাকা। এখানে এবার ৯৮টি মণ্ডপে দুর্গাপূজা হয়েছে। কোথাও কোনো সমস্যা হয় নি। গুজব তুলে গ্রামের সহজ সরল মানুষের বাড়ি ঘরে বিক্ষিপ্তভাবে হামলা করা হয়েছে। হামলাকারীদের কোনো ছাড় দেয়া হবে না। ঘটনার মূলে যারা রয়েছে তাদের খুঁজে বের করতে আইন শৃঙ্খলা বাহিনী কাজ করছে।

ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর মাঝে তাৎক্ষণিক আর্থিক সহায়তা-  চাল, শুকনো খাবার, শাড়ি- লুঙ্গি বিতরণ করা হয়েছে। এখন তাদের পূর্ণবাসনের ব্যবস্থা করা হচ্ছে। আর যেসব মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে তা পূর্ণ নির্মাণ করে দেয়া হবে।

ভীতসন্ত্রস্ত না হয়ে ক্ষতিগ্রস্তদের ধৈর্য ধারণের আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক তাদের খোঁজখবর নিচ্ছেন।

পীরগঞ্জের ঘটনাটি পরিকল্পিত: স্পিকার

পরে উপজেলার বটেরহাট আরডিএস দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে এক মতবিনিময় সভায় অংশ নেন রংপুর-৬ আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য।

সেখানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়। অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।

সে  সময়  ক্ষতিগ্রস্ত ২৮ পরিবারকে দশ হাজার করে টাকা, ১০০ বান্ডেল ঢেউটিন বিতরণ করেন ড.শিরিন শারমিন চৌধুরী।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, রংপুর বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার, পুলিশের ডিআইজি, ডিসি, এসপিসহ স্থানীয় ও জেলাপর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ