30 C
আবহাওয়া
১০:৫৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সহিংসতার প্রতিবাদে শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ

সহিংসতার প্রতিবাদে শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ

সহিংসতার প্রতিবাদে আওয়ামী লীগের শোভাযাত্রা

বিএনএ ঢাকা: সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে শান্তি ও সম্প্রীতি শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। মঙ্গলবার (১৯ অক্টোবর) বঙ্গবন্ধু এভিনিউ থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি গণি রোড ও দোয়েল চত্বর হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীরা অংশ নেন।

এর আগে সংক্ষিপ্ত বক্তব্যে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তিকে নির্মূল না করা পর্যন্ত আওয়ামী লীগ মাঠ ছাড়বে না। দেশকে অস্থিতিশীল করতে বিএনপিই সাম্প্রদায়িক অপশক্তিকে উস্কে দিচ্ছে। ধর্মকে পুঁজি করা অপশক্তি যখন দেশব্যাপী ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েই চলেছে।

খোলা ট্রাকের উন্মুক্ত মঞ্চে ওবায়দুল কাদের বলেন, রাজপথে এখনও সক্রিয় আওয়ামী লীগ। প্রত্যেকটি অপকর্মের জবাব দেয়া হবে। যতোদিন না এই সাম্প্রদায়িক অপশক্তির বিষ দাঁত  ভেঙে দেয়া যাবেনা, ততোদিন পর্যন্ত আওয়ামী লীগ রাজপথে থাকবে।  তাদের সমুচিত জবাব দিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা সারা দেশে প্রস্তুত আছে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির উস্কানিতেই রাজনৈতিক অপশক্তি দেশের স্থিতিশীলতা নষ্টের পাঁয়তারা করছে ৷ নির্বাচন সামনে, আন্দোলনে ব্যর্থ তাই বিএনপি আজকে সাম্প্রদায়িক শক্তিকে উস্কে দিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় বলে অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এদিকে, সারা দেশে সাম্প্রদায়িক হামলার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সদস্যরা ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। কর্মসূচি থেকে দ্রুত দোষীদের গ্রেফতারসহ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তারা।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ