37 C
আবহাওয়া
৫:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে শিশু অপহরণে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

চট্টগ্রামে শিশু অপহরণে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

চট্টগ্রামে শিশু অপহরণে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের পতেঙ্গা থানার চাঞ্চল্যকর শিশু অপহরণ ও মুক্তিপণ আদায় মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শামিম মাহমুদ ওরফে বাপ্পীকে (৩৪) গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (১৮ আগস্ট) র‌্যাব-৭, চট্টগ্রাম ও র‌্যাব-৩, ঢাকার যৌথ অভিযানে মহানগরীর ইপিজেড থানার আকমল আলী রোড সংলগ্ন খালপাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার বাপ্পী ফেনী জেলার দাগনভূইয়া থানার দক্ষিণ করিমপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে।

শনিবার (১৯ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭, চট্টগ্রাম।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাত মাসের শিশু অপহরণের এক মাস পূর্বে আসামী আসমা ও শামিম মাহমুদ ওরফে জহিরুল ইসলাম ওরফে বাপ্পি স্বামী-স্ত্রী পরিচয়ে ভুক্তভোগীর পিতা হাবিবুর রহমানের বাসায় সাবলেট হিসাবে ভাড়া নেয়। ঘটনার দিন সকাল আনুমানিক ৭টায় হাবিবুর রহমানের শিশুকে শামীম মাহমুদ তার সাজানো স্ত্রী আসমা এবং সহযোগীদের সহায়তায় কৌশলে অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে শামীম মাহমুদ মোবাইল ফোনের মাধ্যমে অপহৃত শিশুর পিতার কাছে মুক্তিপণ হিসাবে ৫০ হাজার টাকা দাবি করে। শিশুর পিতা-মাতা নিরুপায় হয়ে প্রাথমিকভাবে বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকা পাঠায় এবং বিষয়টি চট্টগ্রামের পতেঙ্গা থানা পুলিশকে অবহিত করে। পরবর্তীতে পতেঙ্গা থানা পুলিশের প্রচেষ্টায় চট্টগ্রামের কর্ণেলহাট এলাকা থেকে মূল অপহরণকারী বাপ্পিকে গ্রেপ্তার করা হয়।

আটক বাপ্পির তথ্যমতে, একই এলাকা থেকে অপহরণের সাথে সম্পৃক্ত আরও দুজন আসামী আলাউদ্দিন ও তার পাতানো স্ত্রী আসমা বেগমকে গ্রেপ্তার এবং অপহৃত শিশুকে উদ্ধার করা হয়। পরে শিশুর পিতা হাবিবুর রহমান বাদী হয়ে চট্টগ্রামের পতেঙ্গা থানায় বাপ্পিকে মূল আসামী এবং তার স্ত্রী আসমা বেগম ও আলাউদ্দিনের নাম উল্লেখ করে একটি অপহরণ মামলা দায়ের করেন।

মামলা রুজুর ৬ মাস পর আসামী জামিনে বের হয়ে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন আদালতে হাজিরা না দেওয়ার আসামীর অনুপস্থিতে বিজ্ঞ আদালত পুলিশের তদন্ত প্রতিবেদন এবং সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আসামী বাপ্পিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত  করে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন।

র‌্যাব-৭’র সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বলেন, বাপ্পী চট্টগ্রামের ইপিজেড থানার আকমল আলী রোড সংলগ্ন খালপাড় এলাকায় অবস্থান করছে। গোপন সংবাদে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম ও র‌্যাব-৩, ঢাকা এর একটি যৌথ দল শুক্রবার (১৮ আগস্ট) ওই স্থানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ