35 C
আবহাওয়া
৭:০০ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » স্বপ্নের মীরসরাই’র শিক্ষা উপকরণ ও পুরস্কার বিতরণ সম্পন্ন

স্বপ্নের মীরসরাই’র শিক্ষা উপকরণ ও পুরস্কার বিতরণ সম্পন্ন


বিএনএ, চট্টগ্রাম : মিরসরাইয়ের ফেসবুক ভিত্তিক সমাজ সেবা মুলক গ্রুফ “স্বপ্নের মীরসরাই” এর উদ্যোগে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও পুরষ্কার বিতরণ সম্পন্ন হয়েছে। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে মাদ্রাসার দরিদ্র ৬০ শিক্ষার্থী সহ ১শ ২০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

শুক্রবার (১৯ আগষ্ট) বিকালে উপজেলার ফরুকিয়া মদিনাতুল উলুম ক্যাডেট মাদ্রাসায় এই শিক্ষা উপকরণ ও পুরষ্কার বিতরণ করা হয়। শিক্ষা উপকরণ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ত করেন “স্বপ্নের মীরসরাই” গ্রুফের এডমিন ও সমাজ সেবক সাখাওয়াত হোসেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই প্রেসক্লাবের যুগ্ন-সম্পাদক সাংবাদিক আশরাফ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফারুকীয়া মাদ্রাসার হাফেজ মোহাম্মদ ইউনুস ও হাফেজ মোহাম্মদ গিয়াস উদ্দিন। এছাড়া স্বপ্নের মীরসরাই গ্রুফের প্রায় অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক আশরাফ উদ্দিন বলেন, স্বপ্নের মীরসরাই ফেসবুক গ্রুফ হলেও এটি মিরসরাইয়ের শিশু শিক্ষা বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। গ্রুফের এডমিন সাখাওয়াত হোসেন নিজ উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে উদ্দিপনা সৃষ্টিতে সহায়তা করছে। এছাড়া বিভিন্ন শিক্ষা মুলক প্রতিযোগীতায় পুরষ্কার বিতরণের মাধ্যমে শিশু কিশোরদের শিক্ষা মুলক প্রতিযোগীতায় মনযোগে উৎসাহিত করছে। এমন মহতি কাজে সাখাওয়াতের পাশাপাশি অন্যান্য যুব সমাজকেও এগিয়ে আসতে অনুরোধ করেন।

গ্রুফ এডমিন সাখাওয়াত হোসেন বলেন, মিরসরাইয়ের প্রত্যন্ত অঞ্চলে শিশু শিক্ষার্থদের মাঝে আনন্দ ও উৎসাহ মুলক কর্মকান্ড ছড়িয়ে দেওয়ার মাধ্যমে শিক্ষার্থদের উৎফুল্য মুখর পরিবেশে শিক্ষা মুখি করার প্রয়াসে আমার এই ক্ষুদ্র প্রচেষ্ঠা।

তিনি বলেন, চলতি মাসে উপজেলার ১ হাজার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ সম্পন্ন করা হয়েছে। বিভিন্ন মেধা কন্টেষ্ট প্রতিযোগিতায় ১০ জন প্রতিযোগিকে পুরষ্কার বিতরণ করা হয়। মেধা কন্টেষ্ট প্রতিযোগীতার মধ্যে ছিল ইসলামি সংঙ্গীত প্রতিযোগীতা, কোরআন তিলাওয়াত প্রতিযোগীতা ও ধর্মীয় ফটো কন্টেষ্ট।

এছাড়া অনুষ্টানে অষ্টমশ্রেণীর এক দরীদ্র মেধাবী শিক্ষাথীর হাতে বই তুলে দেয়া হয়। অনুষ্ঠানে আগত অতিথির মাঝে সম্মাননা ক্রেষ্ট বিতরণ করা হয়।

শিক্ষা উপকরণ হাতে পেয়ে মাদ্রাসা শিক্ষার্থী কাওছার জানায়, তার দরীদ্র পরিবার সব সময় বাড়ি থেকে খাতা কলম কিনে দিতে পারেনা। পুরনো খাতায় পুনরায় লিখতে হয়। স্বপ্নের মীরসরাই এর পক্ষ থেকে যে খাতা ও কলম তাকে দেওয়া হয়েছে সেটি তার অনেক উপকারে আসবে।

বিএনএ/ আশরাফ উদ্দিন, ওজি

Loading


শিরোনাম বিএনএ