29 C
আবহাওয়া
৭:২৬ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বেতন না পেয়ে চাকরি ছাড়লেন পাকিস্তানের কোচ

বেতন না পেয়ে চাকরি ছাড়লেন পাকিস্তানের কোচ


বিএনএ, স্পোর্টস ডেস্ক: টানা ১২ মাস বেতন না পাওয়ায় পদত্যাগ করেছেন পাকিস্তান হকি দলের কোচ সেইগফ্রেড আইকমান। নেদারল্যান্ডসের এই কোচ পদত্যাগের কারণ হিসেবে বেতনের কথা উল্লেখ করেছেন বলে জানিয়েছে পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম।

বেতন না পাওয়ায় আগে থেকেই নারাজ ছিলেন আইকমান। বেতনের বিষয়ে পাকিস্তান স্পোর্টস বোর্ডের মহাপরিচালক থেকে শুরু করে মন্ত্রী ও প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত যোগাযোগ করেছিলেন তিনি। এতেও অবশ্য কোনো লাভ হয়নি। তাই বাধ্য হয়ে শেষমেশ বিদায় বলেছেন ডাচ এ কোচ।

তার (সেইগফ্রেড) দাবি, আমাকে অনেক প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু পূরণ করা হয়নি। আমি যে কথা দিয়েছিলাম, তা পূরণ করতে চেয়েছিলাম। কিন্তু এখন সময় সামনে তাকানোর।

পাকিস্তানের গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তান স্পোর্টস বোর্ড থেকে আসে হকি কোচের বেতন। তবে হকি ফেডারেশনের সঙ্গে পাকিস্তান স্পোর্টস বোর্ডের দ্বন্দ্বের কারণে বেতন আটকে ছিল আইকমানের। হকি ফেডারেশনের কর্তাব্যক্তিরা জানিয়েছেন, পিএসবিকে কোচের বেতনের ব্যাপারে অনেকবার জানানো হলেও তারা কর্ণপাত করেনি।

বিশ্ব হকিতে জনপ্রিয় নাম সেইগফ্রেড আইকমান। তার অধীনে ২০২০ সালের গ্রীষ্মকালীন অলিম্পিক খেলেছিল জাপান ও ২০১৮ সালে তার অধীনেই এশিয়ান গেমস জেতে জাপান। এরপর তাকে কোচ করিয়ে আনে পাকিস্তান। ঘটা করে এই নেদারল্যান্ডের সাবেক হকি তারকাকে কোচ করানো হয়। আশা নিয়ে পাকিস্তানে কোচিং করাতে এলেও ধাক্কা খান তিনি। ম্যানেজমেন্টের অসহযোগিতা তো ছিলই, শেষমেষ বেতন নিয়েই ভোগান্তি পোহাতে হল তাকে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ